ভোলায় বাসায় পুরনো কাগজের মধ্যে সাপ’র কামড়ে নারীর মৃত্যু

সিটি নিউজ অনলাইন ডেস্ক: ভোলার চরফ্যাশনে সাপের কামড়ে প্রিয়সি দাস (৪০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় পৌরসভা ৩নং ওয়ার্ডের জামিলি কুমার দাস বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতের স্বামী চরফ্যাশন বাজারের ব্যবসায়ী সুভাষ দাস জানান, নিজ বাসার তাক থেকে পুরনো কাগজপত্র নামাতে গেলে তার স্ত্রী প্রিয়সি দাসকে সাপে কামড় দেয়। প্রথমে সাপের কামড় সন্দেহ হয়নি। কিছুক্ষণ পর বমি করতে দেখে ক্ষতস্থানের পাশে শক্ত করে বেঁধে কাটাছেঁড়া বা ঝাড়ফুঁক দেয়া হয়। সাপও দেখতে পাই আমরা। স্বাস্থ্যের অবনতি দেখে সন্ধ্যার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। বুধবার রাত ৯টায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চরফ্যাশন হাসপাতালের চিকিৎসক ডা. মাহাবুব কবির বলেন, দেশের অধিকাংশ মানুষ সাপের কামড়ের লক্ষণ বা উপসর্গগুলো সম্পর্কে ধারণা নেই, তাই সাপ না দেখে বিশ্বাস করতে পারে না। কেউ কেউ বুঝলেও সাধারণত কামড়ের স্থানের পাশে শক্ত করে কাপড় বা ফিতা দিয়ে বেঁধে রাখেন, চুষে বা কেটে বিষ বের করে আনার চেষ্টা, ঝাড়ফুঁক, তাবিজ, পানি পড়া ইত্যাদি করে বিষ নামানোর চেষ্টা করে। এটা কোনোভাবেই ঠিক না। সাপে কামড় দিলে যত দ্রুত সম্ভব নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যেতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin