সিলেটে শ্রমিক হত্যার প্রতিবাদে বরিশালে ট্যাংক লরি শ্রমিকদের বিক্ষোভ

সিটি নিউজ ডেস্ক:; সিলেট বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মো. ইকবাল হোসেন রিপন হত্যার প্রতিবাদে এবং ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানসহ সারা দেশের ট্যাংক লরি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে বরিশালে দিনভর কর্মবিরতি এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাদেশ ট্যাংক লরি শ্রমিক ফেডারেশনের কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে বরিশাল বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের ব্যানারে নগরীতে কর্মসূচী পালিত হয়। কর্মসূচীর অংশ হিসেবে আজ রবিবার সকাল ৬টা থেকে দিনভর কাজ বন্ধ রেখে নগরীর কেডিসি পদ্মা অয়েল কোম্পানী ডিপোর সামনে অবস্থান নেয় ট্যাংক লরি শ্রমিকরা। 

সংগঠনের বিভাগীয় সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদারের সভাপতিত্বে সকাল সাড়ে ১১টায় সেখানে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক শেখ মো. কামাল হোসেন, সিনিয়র সহসভাপতি মাসুম খন্দকার, যুগ্ম সম্পাদক মো. আলাউদ্দিন, সহসম্পাদক সোলায়মান হোসেন বাদলসহ অন্যান্যরা। 

বক্তারা সিলেটের ট্যাংক লরি শ্রমিক নেতা রিপন হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং একই সাথে সারা দেশের ট্যাংক লরি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের কাছে দাবি জানান। 

এদিকে, কেন্দ্রিয় কর্মসূচি অনুযায়ী বরিশাল বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাড়ে ৬০০ শ্রমিক দিনভর কর্মবিরতি করায় বরিশাল ও ঝালকাঠীর ৫টি অয়েল কোম্পানী ডিপো থেকে সকল ধরনের জ্বালানী তেল উত্তোলন এবং দক্ষিন-পশ্চিমের ১০ জেলায় সরবরাহ পুরোপুরি বন্ধ রাখা হয় বলে জানিয়েছেন সংগঠনের বিভাগীয় শাখার সিনিয়র সহসভাপতি মাসুম খন্দকার

সুত্র ,বাংলাদেশ প্রতিদিন

Share on facebook
Share on twitter
Share on linkedin