৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৭৩৩

গত ২৪ ঘণ্টায় দেশে মরণঘাতী করোনাভাইরাসে আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ২ হাজার ৪৯৬ জনের মৃত্যু হলো। এ ছাড়া একদিনে আরো ২ হাজার ৭৩৩ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়। বুলেটিনে তথ্য উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় ৮০টি ল্যাবে ১৩ হাজার ৫৪৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৮৯টি নমুনা। এর মধ্যে ২ হাজার ৭৩৩ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৯ লাখ ৯৩ হাজার ২৯১টি নমুনা। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২১.২০ শতাংশ। এ পর্যন্ত শনাক্তে হার ১৯.৭৬ শতাংশ। 

 nasima sultana buletin health ministry 1স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ২ হাজার ৪৯৬ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৭ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ৩১ জন এবং নারী ৮ জন। হাসপাতালে মারা গেছেন ৩৫ জন এবং বাসায় মৃত্যু হয়েছে ৪ জনের।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ।

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা আরো জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৪০ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৯৬৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪.৪৮ শতাংশ।

এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ১ হাজার ৯৭১ জন বা ৭৮.৯৭ শতাংশ এবং নারী ৫২৫ জন বা ২১.০৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ চট্টগ্রাম ৬, রাজশাহী ১, বরিশাল ২, খুলনা ৬, রংপুর ৩, এবং সিলেটে ৩ জনের মৃত্যু হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin