স্বরূপকাঠিতে তরুণ সমাজ সেবক মিঠুন হালদার’র খাদ্যসামগ্রী উপহার প্রদান

রেদওয়ান রানা : পিরোজপুর জেলার স্বরূপকাঠিতে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রর্দুভাবে কর্মহীন হয়ে পড়া ভ্যান,ব্যাটারী চালিত আটো রিকসা ও ভাড়ায় চালিত মটরসাকেল চালকদের ২’শ পরিবারে মাঝে খাদ্যসামগ্রী বিতরন করা হয়। স্বরূপকাঠি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি ও জেলা পুজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক মিঠুন হালদার’র ব্যাক্তিগত অর্থায়নে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

গত বুধবার বেলা ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলাধীন কুড়িয়ানা বাজারে এই খাদ্য সহায়তা চলে।পাশাপাশি একই সময় কুড়িয়ানা ইউনিয়ন এর দঃ সংঙ্গীতকাঠি গ্রামের প্রায় দের শতাধীক অসহায় কর্মহীন হয়ে পরা পরিবারের সদস্যদের মাঝে ওই খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ করেন। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন ইউনিয়নে এ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।উপহার সামগ্রীর মধ্যে রয়েছে (৫) কেজি চাল,(২) কেজি আটা ,(১) কেজি ডাল,(১)কেজি চিড়া,(১)কেজি লবন ও আদা কেজি চিনি।ওই উপহার বিতরণ কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িয়ানা বাজার কমিটির সাধারন সম্পাদক সজল সিকদার, কুড়িয়ানা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি খোকন সিকদার ,কুড়িয়ানা বয়েজ স্কুল’র সভাপতি অরুপ সিকদার,পিরোজপুর জেলা পুজা উৎযাপন পরিষদের উপদেষ্ঠা শান্ত বড়ালসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় সকলের উদ্যেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সন্মানীত আয়োজক স্বেচ্ছাসেবকলীগের এই তরুণ নেতা মিঠুন হালদার।তিনি বলেন আমি চাই বর্তমান এই মহামারিতে অসহায় ও কর্মহীন হয়ে পড়া পরিবারের পাশে আমার সাধ্যমত আমি যেমন দারাতে চেস্টা করেছে তেমনি সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। এতে করে দেশের এই ক্লান্তি লগ্নে সকল সুবিধা বঞ্চিত মানুষ ভালো থাকবে।উলেখ্য দেশে চলমান লকডাউন এর সময় থেকে প্রায় দুই হাজার অসহায় পরিবারের মাঝে খাবার-পোষাকসহ নিত্য প্রযোজনীয় বিভিন্ন সহযোগীতা প্রদান করেন তিনি।

সরোজমিনে খোঁজ নিয়ে দেখা গেছে স্বেচ্ছাসেবকলীগ নেতা তরুণ মেধাবী এই সমাজ সেবক আটঘর-কুড়িয়ানা তথা স্বরুপকাঠীতে বেশ জনপ্রিয় ছাত্রলীগ,যুবলীগের কাছে আইডল হিসেবে পরিচিত মুখ। রাজনীতির পাশাপশি ব্যবসায় বেশ সফল তিনি, ধর্মীও যেকোনো অনুষ্ঠান যেমন মুসলিমদের ঈদ বা হিন্দুদের পুজাসহ অনান্য সকল ক্রীড়া অনুষ্ঠানে তার উপস্থিতি এবং সার্বিক সহযোগীতার হাত থাকে প্রসারিত। তিনি সকলের কাছে সার্বিক সহযোগীতা ও দোয়া প্রার্থনা করে বলেন আগামী দিনেও এই ধরনের সামাজিক কাজে নিজেকে নিয়োজিত রাখতে পারি।

Share on facebook
Share on twitter
Share on linkedin