কিশোর আত্মহত্যা : ১২ এসআই বদলি

সিটি নিউজ ডেস্ক:; পুলিশের হাতে মা-বোনকে আটকের খবরে কিশোর মারুফের আত্মহত্যার জেরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সাদা পোশাকে টিম পরিচালনাকারী উপপরিদর্শক (এসআই) মর্যাদার ১২ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। রোববার (১৯ জুলাই) সিএমপির উপ-কমিশনার (সদর) আমীর জাফর এক অফিস আদেশে এ নির্দেশ দেন। আত্মহত্যা করা কিশোর এর আগে গত ১৬ জুলাই রাতে নগরের ডবলমুরিং থানার সাদা পোশাকের পুলিশ টিমের হাতে মা-বোন আটকের ঘটনায় কিশোর মারুফ বাদামতলী এলাকায় তার চাচার ঘরে ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে।

এর পরপরই সাদা পোশাকে পুলিশের দৌরাত্ম্য নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের জেরে ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হেলালকে সাময়িকভাবে ক্লোজড করা হয়েছিল। আজ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ১২ জনের বদলির আদেশ দিল। সিএমপি সূত্রে জানা গেছে, নগর পুলিশের পশ্চিম বিভাগে কর্মরত ডবলমুরিং থানার এসআই হাসানুজ্জামান রুমেল, হালিশহর থানার এসআই পলাশ চন্দ্র, পাহাড়তলী থানার এসআই আব্দুল্লাহ আল মাসুদকে বদলি করা হয়েছে দক্ষিণ বিভাগে।

দক্ষিণ বিভাগে কর্মরত কোতোয়ালী থানার এসআই সজল কান্তি দাশ ও এসআই তারেকুজ্জামানকে উত্তর বিভাগে বদলী করা হয়েছে। একই জোনের বাকলিয়া থানার এসআই রেজুয়ানুল ইসলামকে পশ্চিম বিভাগে, এসআই এসএম জামাল উদ্দীনকে বন্দর বিভাগে বদলি করা হয়েছে। দক্ষিণ জোনের সড়রঘাট থানার এসআই তন্ময় ভটাচার্যকে উত্তর বিভাগে আর এসআই মোরশেদ আলমকে পশ্চিম বিভাগে বদলি করা হয়েছে।

একই আদেশে উত্তর বিভাগের পাঁচলাইশ থানার এসআই আব্দুল মোমিনকে পশ্চিম বিভাগে, বায়েজিদ থানার এসআই গোলাম মোহাম্মদ নাসিমকে দক্ষিণ বিভাগে, চান্দগাঁওয়ের এসআই সালাহ উদ্দিন খান নোমানকে বদলি করা হয়েছে দক্ষিণ বিভাগে।

Share on facebook
Share on twitter
Share on linkedin