বরিশালের বিদেশ গমনেচ্ছুদের করোনা পরীক্ষা কার্যক্রম শুরু

সিটি নিউজ ডেস্ক:: বরিশাল থেকে বিদেশ গমনেচ্ছুদের করোনা পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে। বরিশাল জেলায় জেনারেল হাসপাতালে বিদেশ গমনেচ্ছুদের করোনা পরীক্ষার জন্য একটি বিশেষ বুথ স্থাপন করা হয়েছে। হাসপাতালে গিয়ে নমুনা দিলে ৩ হাজার ৫০০ টাকা এবং বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করতে হলে ৪ হাজার ৫০০ টাকা ফি দিতে হবে।

সোমবার থেকে বরিশাল জেনারেল হাসপাতালে তাদের নমুনা সংগ্রহ কার্যক্রম শুরু হয়।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিদেশ যেতে ইচ্ছুক ব্যক্তিদের নির্ধারিত ফ্লাইটের সময়সূচীর ৭২ ঘন্টা আগে করোনার নমুনা পরীক্ষার জন্য জমা দিতে হবে এবং ২৪ ঘন্টার মধ্যে তার রিপোর্ট প্রদান করতে হবে। সে ক্ষেত্রে নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাবদ ৩ হাজার ৫০০ টাকা এবং বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করতে ৪ হাজার ৫০০ টাকা ফি দিতে হবে। বরিশাল বিভাগে কেবল বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনার নমুনা পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব রয়েছে।

প্রথমদিনে বরিশাল জেনারেল হাসপাতালে মো. সিরাজুল ইসলাম একজন ব্যক্তি তার নমুনা প্রদানের জন্য এসেছেন। তিনি দুবাই যাবেন। তিনি জানান, এখন পর্যন্ত তিনি কোন হয়রানীর স্বীকার হননি। নির্ধারিত ফি’র বেশি দেননি। তবে নির্ধারিত সময়ের মধ্যে রিপোর্ট পাওয়ার প্রত্যাশা করেন তিনি।

বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, নির্ধারিত ফ্লাইটের ৭২ ঘন্টা আগে নমুনা প্রদানের জন্য বিদেশ গমনেচ্ছুক ব্যক্তিদের আসতে হবে। এর আগে এলে তার নমুনা নেওয়া হবে না। নমুনা সংগ্রহে হাসপাতালের বিশেষ বুথ সপ্তাহের ৭দিন খোলা থাকবে। সপ্তাহের শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin