৩০ ভরি স্বর্ণ চুরি, তিন নারী আটক

সিটি নিউজ ডেস্ক :: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় দোকান থেকে কৌশলে প্রায় ৩০ ভরি স্বর্ণ চুরির ঘটনায় তিন নারীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২১ জুলাই) বিকেলে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আবিদুর রহমান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণের দোকানে চুরির সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন আটকরা। এর আগে তারা একইভাবে ভোলার একটি স্বর্ণের দোকানে কৌশলে চুরি সংগঠিত করেছে বলে জানা গেছে। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে। এছাড়া চক্রের সঙ্গে জড়িত অন্য এক সদস্যকে নিয়ে খোয়া যাওয়া স্বর্ণালংকার উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

এরআগে সোমবার (২০ জুলাই) দুপুরে মেহেন্দিগঞ্জের পাতারহাট বন্দরের স্কুল রোডে অবস্থিত বন্ধন জুয়েলার্স থেকে কৌশলে প্রায় ৩০ ভরি স্বর্ণ চুরি করে পালিয়ে যায় চার নারী।

বন্ধন জুয়েলার্সের মালিক মাসুম বিল্লাহ জানান, সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে প্রথমে বোরকা পরিহিত দুই নারী চেইন কেনার কথা বলে দোকানে আসেন। এর কিছুক্ষণ পরে আরও দুই নারী আসেন নুপুর কিনতে। সুযোগ বুঝে তাদেরই একজন কাউন্টারে নিচে রাখা চেইনের পুরো বক্স হাতিয়ে নেয় এবং পরবর্তীতে সটকে পড়েন সবাই। তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানানো হয়। পাশাপাশি স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা যায়, ওই চার নারী স্প্রিডবোর্ট রিজার্ভ নিয়ে মেহেন্দিগঞ্জ থেকে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।

ওসি আবিদুর রহমান জানান, পুলিশ জানার আগেই ওই চার নারী বরিশালে পৌঁছে যায়। পরবর্তীতে সোর্স লাগিয়ে বরিশাল নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় ওই চার নারীর অবস্থান নিশ্চিত হওয়া যায়। সোর্সের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে ঢাকামুখী একটি মাইক্রোবাস থেকে চোর চক্রের তিন নারী সদস্যকে আটক করা হয়। কিন্তু স্বর্ণালঙ্কার নিয়ে চক্রের আরেক সদস্য পালিয়ে যান।

আটকরা হলেন- ঢাকার কামরাঙ্গীরচর এলাকার হাসি বেগম লাকি (৪৫), মগবাজার এলাকার জোহরা বেগম (৫৫) ও ঝর্ণা বেগম (৪৫)। সোমবার দিনগত রাতেই মেহেন্দিগঞ্জ থানায় নিয়ে আসা হয়।

এ ঘটনায় বন্ধন জুয়েলার্স মালিক মাসুম বিল্লাহ বাদী হয়ে মঙ্গলবার মেহেন্দিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে সেই মামলায় আটক তিন নারীকে গ্রেফতার দেখিয়ে দুপুরে আদালতের পাঠানো হয়েছে বলেও জানান।

সুত্র; বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Share on facebook
Share on twitter
Share on linkedin