করোনায় মৃত স্বাস্থ্যকর্মীর লাশ দাফনে সেচ্ছাসেবীরা, আসেনি স্বজন

সিটি নিউজ ডেস্ক :: প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী নূরে আলম সিদ্দিক মৃত্যুবরণ করেছেন। তিনি উপজেলার ওটরা ইউনিয়নের মুন্সিরতাল্লুক গ্রামের বাসিন্দা। তার লাশ নিয়ে এলাকায় গেলে স্বজনেরা বাড়ির ভেতরে ঢুকতে দেয়নি। এমনকি তার ছেলে ব্যতিত পরিবারের অন্য কোনো সদস্য এবং এলাকার কেউ দাফনে এগিয়ে আসেনি।

পরে বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে নূরে আলমকে নিজ বাড়ির অদূরে রাস্তার পাশে দাফন করে উজিরপুর সেচ্ছাসেবী টিমের সদস্যরা। ওই টিমের সদস্য ও উজিরপুর পৌর কাউন্সিলর মো. বাবুল সিকদার জানান, করোনায় মৃত ওই স্বাস্থ্যকর্মীর লাশ তার পরিবারের লোকজন ও স্বজনেরা বাড়িতেই ঢুকাতে দেয়নি। বাড়ির রাস্তাই বন্ধ করে দেয়।

এমনকি ওই স্বাস্থ্যকর্মীর ছেলে ছাড়া আর কোনো মানুষ আমাদের কাছেও আসেনি। তিনি আরও জানান, লাশ মাটি দেওয়ার জন্য এলাকার কোনো মানুষ কোদাল পর্যন্ত দেয়নি। শেষে আমিসহ টিমের অন্যান্য সদস্যরা হাত দিয়ে মাটি এনে এনে কবর দেওয়া সম্পন্ন করি। এর আগে বারিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২২ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে মারা যান স্বাস্থ্য সহকারী নূরে আলম।

Share on facebook
Share on twitter
Share on linkedin