নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসটার্মিনালে আসছে নতুন নেতৃত্ব!

রেদওয়ান রানা :: বরিশাল নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল নেতৃত্বে’র সকল যল্পনা-কল্পনা অবসান হতে যাচ্ছে অচিরেই! আসছে নতুন নেতৃত্ব।এমনই গুনজন সোনা যাচ্ছে মালিক-শ্রমিকদের মাঝে। দীর্ঘদিনের নেতৃত্ব শুন্য বাস মালিক গ্রুপ ও শ্রমিক সংগঠন এবং শ্রমিকদের সুখ-দুঃখ সাথী এবং বিভিন্ন দাবী আদায়ের লক্ষে প্রয়োজন’ শ্রমিকবান্ধব নেতার।

গতকয়েক দিন আগেও শ্রমিক নেতৃত্বে থাকা বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন মোল্লা লিটন নথুল্লাবাদ বাস টার্মিনালে বিএমএফ কাউন্টারে চাঁদাবাজীর ঘটনার একটি মামলা জেলহাজতে রয়েছেন। এর পুর্বে স্থানীয় ২৮নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: জাহাঙ্গির হোসেন নথুল্লাবাদ বাস শ্রমিক ইউনিয়ন সভাপতি ও মহানগর শ্রমিকলীগের সভাপতি মো: আফতাব হোসেন দীর্ঘদিন ধরেই নথুল্লাবাদ বাস মালিক গ্রুপ এর সভাপতির দায়িত্ব পালন করেছেন।

অদৃশ্যকারনে তারা দুজনই আজ নিষ্ক্রিয় হয়ে পরেছেন। এদিকে চাঁদা দাবী করে গোল্ডেন লাইন পরিবহন কাউন্টারের ম্যানেজার শহিদুল ইসলামকে মারধর ও অর্থ ছিনতাইয়ের মামলায় ইউপি চেয়ারম্যান লিটন মোল্লাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেয় আদালত। যে ঘটনায় তার শ্যালকও আটক রয়েছে। কামাল হোসেন মোল্লা লিটন বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এছাড়াও সে বরিশাল টেম্পু মালিক শ্রমিক ইউনিয়নের সভাপতি।

কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদেও অঘোষিত নিয়ন্ত্রক ছিলেন লিটন মোল্লা। তার বিরুদ্ধে পরিবহন কাউন্টারগুলো থেকে ব্যাপক চাঁদাবাজীর সহ বাস টার্মিনাল এরাকায় অবৈধ ভাবে দোকানপাট বসিয়ে ভাড়ার টাকা উঠানোর অভিযোগ পাওয়া গেছে এবং বিভিন্ন কাউন্টার ম্যানেজারদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছে এই নেতা। তিনি বাস টার্মিনালের নিয়ন্ত্রন নেয়ার পর প্রায় ১০ কোটি টাকা চাঁদাবাজী করেছেন বলে জানিয়েছে টার্মিনালের বিশ্বস্ত সূত্রগুলো। এ সকল সমস্যার সমাধানে বরিশাল মহানগর আওয়ামীলীগের শীর্ষ এক নেতার আর্শিবাদে নতুন নেতৃত্বে আসিন হতে পারেন! তরুন ও ক্লিন ইমেজের ওয়ার্ড আওয়ামীলীগের নেতা মো: ইমরান মোল্লা।

বিসিসির ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: ইমরান মোল্লা দায়িত্ব পেতে পারেন কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদের। তারই ধারাবাহিকতায় দেখা গেলো গতকাল শনিবার বেলা ১২টার দিকে বিশ-পচিশটি মটরসাইকেল যোগে নেতাকর্মিদের নিয়ে কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে মহড়া দিয়ে প্রবেশ করেন তিনি। স্থানীয় সুত্রে জানা গেছে বাস টার্মিনাল’র নতুন নেতৃত্বে আসতে পারেন ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: ইমরান মোল্লা। তাই সে এসে বাস মালিক গ্রুপ ও শ্রমিক ইউনিয়ন’র সকলে সাথে সৌজন্য সাক্ষাত করে সার্বিক খোজ খবর নেন।

নতুন নেতৃত্বের বিষয়ে নথুল্লাবাদ শ্রমিক ইউনিয়ন’র সভাপতি ও ২৮নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: জাহাঙ্গির হোসেন বলেন নতুন নেতৃত্ব আসতেই পারে,গত এক বছর ধরে আমি বাস টার্মিনালের কোন কার্যক্রমে জরিত ছিলাম না, মাঝে মধ্যে দুই একটি অনুষ্ঠানে গিয়েছিলাম। শাররিক অসুস্থতার কারনে কারও সাথে ঠিক ঠাক যোগাযোগ করা সম্ভব হয়নি। এখন ওই স্থানে নতুন কেউ আসুক বা না আসুক তাতে আমার কোন সমস্যা নেই।

বরিশাল নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালের নতুন নেতৃত্বে’র বিষয়ে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: ইমরান মোল্লা জানায় আমার রাজনৈতক অভিভাবক বরিশাল সিটি করপোরেশনের মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ ভাই যদি চায় তো আমায় দায়িত্ব দিবেন,সে দিতে পারেন এতে আমার কোন চাহিদা নেই। আমি তার নির্দেশ অক্ষরে অক্ষেরে পালন করবো। তিনি যদি আমায় এই মহান দায়িত্ব দিয়ে থাকেন, তবে তার এই আস্থার জায়গা থেকে আমি আমার সবটুকু উজার করে দিয়ে সাধারন শ্রমিকদের পাশে থাকার চেস্টা করবো।

Share on facebook
Share on twitter
Share on linkedin