দীর্ঘদিন পর দেশে ফিরেছেন সাকিব

সিটি নিউজ ডেস্ক:: দীর্ঘদিন দেশের বাইরে থাকার পর আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দেশে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশে ফিরে সাকিব মাঠে ফেরার

প্রস্তুতি শুরু করবেন। আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন তিনি। সূত্র জানিয়েছে, বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে নিউ ইয়র্ক থেকে বাংলাদেশের বিমানের একটি ফ্লাইটে উঠছেন দেশসেরা এই ক্রিকেটার।

বিশ্বজুড়ে করোনাভাইরাস সংক্রমণের একেবারে শুরুতেই যুক্তরাষ্ট্রে স্ত্রী-কন্যার কাছে চলে যান সাকিব। সেখানে তিনি সঙ্গ দেন সন্তান সম্ভবা স্ত্রীর। পরে, সাকিব হলেন দ্বিতীয় কন্যার বাবা। বাংলাদেশে ফিরে সাকিব মাঠে ফেরার প্রস্তুতি শুরু করবেন। আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন তিনি। ২৮

অক্টোবর শেষ হবে তার নিষেধাজ্ঞার মেয়াদ। অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কার মাটিতে তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ। সবকিছু ঠিকঠাক থাকলে দ্বিতীয় টেস্ট থেকেই তাকে দলে পাওয়া যেতে পারে। তবে দল শ্রীলঙ্কা সফরে যাওয়ার সময়ও নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে সাকিব দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে পারবেন না, যেতে হবে পৃথকভাবে।

এদিকে ক্রিকেট বোর্ড চাইছে, নিষেধাজ্ঞা থেকে ফেরার পরপরই যেন তিনি মাঠে ফিরতে পারেন। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টেই যেন ফিরতে পারেন, সে লক্ষ্যে এখন থেকেই অনুশীলন শুরু করে দেবেন সাকিব। নিজেকে পুরোপুরি প্রস্তুত করতে তিনি অনুশীলন করবেন বিকেএসপিতে।

Share on facebook
Share on twitter
Share on linkedin