সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করবে আইইবি-আইসিটি’প্রতিমন্ত্রী পলক

সিটি নিউজ ডেস্ক:: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত জ্ঞাননির্ভর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ও সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ডিভিশন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ‘সেন্টার অব এক্সিলেন্স অন ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভলিউশন’ এবং ‘শেখ হাসিনা ইনস্টিটিউট ফর ফ্রন্টিয়ার টেকনোলজি’-তে যৌথভাবে রিসার্চ ও ইনোভেশন কার্যক্রম পরিচালনার জন্য আইইবি এবং আইসিটি ডিভিশনের মধ্যে সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে এ কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, সেন্টার অফ এক্সসিলেন্স অন ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভলিউশন’ এবং ‘শেখ হাসিনা ইনস্টিটিউট ফর ফ্রন্টিয়ার টেকনোলজি’তে কোর্স কারিকুলাম যুগোপযোগি করা এবং প্রশিক্ষণ, গবেষণা ও উদ্ভাবনী কার্যক্রম পরিচালনায় আইইবি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে প্রকৌশলীদের ভূমিকা রয়েছে।

আইইবির সভাপতি প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, আন্তর্জাতিকভাবে ‘ইকোনোমিক ডিপ্লোমেসি’, ‘সায়েন্স ডিপ্লোমেসি’ ও টেকনোলজি ডিপ্লোমেসি’তে আমাদের দক্ষতা বাড়াতে হবে। বিজ্ঞান গবেষণায় উন্নত বিশ্বের দেশগুলোর সঙ্গে একত্রে কাজ করতে নতুন প্রযুক্তি সারাবিশ্বে ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। সমঝোতা স্মারকে আইইবির পক্ষে সই করেন আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এবং আইসিটি ডিভিশনের পক্ষে সই করেন আইসিটি বিভাগের যুগ্ম-সচিব মো. আক্তারুজ্জামান।

Share on facebook
Share on twitter
Share on linkedin