‘১/১১ সরকার ধোঁকা দিতেই খালেদাকে গ্রেফতার করেছিল’তথ্যমন্ত্রী

সিটি নিউজ ডেস্ক:: ঢাকা: ১/১১ সরকার দেশের মানুষকে ধোঁকা দেওয়ার জন্যই খালেদা জিয়াকে গ্রেফতার করেছিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

তিনি বলেন, প্রকৃতপক্ষে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপির সীমাহীন দুর্নীতি ও দুশাসনের কারণেই ১/১১ সরকার এসেছিল। মূলত তাদের উদ্দেশ্য ছিল শেখ হাসিনাকে মাইনাস করা।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্যমন্ত্রীর দপ্তরে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ১/১১-র উদ্দেশ্য ছিল খালেদা জিয়াকে মাইনাস করা, এখনো সে প্রক্রিয়া অব্যাহত রয়েছে। এ বিষয়ে মতামত জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে ১/১১ সরকার এসেছিল বিএনপির সীমাহীন দুর্নীতি ও দুঃশাসনের কারণেই। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি কীভাবে দেশ পরিচালনা করেছে। সে সময় দেশ দুর্নীতিতে পরপর পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে। সে সময় বাংলাভাই, শেখ আবদুর রহমান সৃষ্টিসহ দেশের ৬৩ জেলায় একযোগে ৫শ স্থানে বোমা হামলা হয়েছে। ২১ আগাস্ট গ্রেনেড হামলা পরিচালনা করে প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলের নেত্রী শেখ হাসিনাকে হত্যারও অপচেষ্টা হয়।  

তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত হাওয়া ভবন সৃষ্টি করে সমান্তরাল সরকার পরিচালনা করা হচ্ছিল। সেটির পরিপ্রেক্ষিতে এক এগারো সৃষ্টি হয়েছিল। সেই সরকারের মূল উদ্দেশ্য থাকলে প্রথমে খালেদা জিয়াকে গ্রেফতার করার কথা ছিল। সেটি কিন্তু তারা করেনি। এগুলোর প্রতিবাদ করেছিলেন তৎকালীন বিরোধীদলের নেত্রী শেখ হাসিনা। সে কারণে শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়ছিল।  

‘এক-১১ সরকারের উদ্দেশ্য ছিল মূলত জননেত্রী শেখ হাসিনাকে মাইনাস করা। পরে দেশের মানুষকে ধোঁকা দেওয়ার জন্য খালেদা জিয়াকে গ্রেফতার করা হয়। এই গ্রেফতারের প্রতিবাদে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে নেমেছিল। বিএনপির নেতাকর্মীরা মাঠে নামেনি। মানুষের আন্দোলন ও শেখ হাসিনার দৃঢ়চেতা মনোভাবের জন্য তাকে মুক্তি দিতে বাধ্য হয়েছিল। একই সঙ্গে আমাদের আন্দোলনের কারণে খালাদা জিয়াও মুক্তি পেয়েছিলেন। ’ 

তথ্যমন্ত্রী বলেন, প্রশাসনিক আদেশে একজন সাজাপ্রাপ্ত আসামিকে ছয় মাসের জন্য মুক্তি দিয়েছেন। এখানে সরকার খালেদা জিয়ার প্রতি যে মহানুভবতা দেখিয়েছে, আর তারা যেভাবে মানুষের প্রতি হিংস্রতা দেখিয়েছে দু’টিই তুলনাহীন।  

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন রাজপথে নামতে পারলে গণতন্ত্রের বিরোধীদের সরাতে পারতো- এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপির রাজপথে নামতে কোনো বাধা নেই। গণতান্ত্রিক দেশে যেকোনো রাজনৈতিক দল রাজপথে নেমে প্রতিবাদ করতে পারে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি তারা যেখানে মিটিং করছে সেখানে তারা নিজেরা মারামারি করছে।  

নিয়মতান্ত্রিক আন্দোলন করতে তো কোনো বাধা নেই। আর বিভিন্ন আল্টিমেটাম গত সাড়ে ১১ বছর ধরে শুনে আসছি। এখন জনগণ প্রশ্ন করে তাদের এই আল্টিমেটাম কোন বছরের জন্য? তাদের এই বক্তব্যগুলো আসলে হাস্যকর।

সুত্র::বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Share on facebook
Share on twitter
Share on linkedin