আগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ দুই জন গ্রেফতার

কে এম আজাদ রহমান আগৈলঝাড়া প্রতিনিধি:: বরিশালের আগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমান দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ দুই ব্যবসায়ি গ্রেফতার করেছে। এ সময় র‌্যাবের চোখ ফাঁকি দিয়ে পালিয়েছে অবৈধ ব্যবসার প্রধান হোতো সবুজ সেরনিয়াবাত। র‌্যাব বাদি হয়ে অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে পৃথক মামলা দায়ের করেছে। আগৈলঝাড়া থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন জানান, সোমবার বিকেলে বরিশাল র‌্যাব-৮এর ডিএডি মো. আল মামুন সিকদারের নেতৃত্বে একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের বেলুহার গ্রামের ডাক্তার মতিয়ার রহমান সেরনিয়াবাতের একতলা ভবনের মধ্যে ইয়াবা কেনা বেচার খবর পেয়ে ওই বাড়িটি ঘেরাও করে অভিযান চালায় র‌্যাব সদস্যরা।

অভিযানে ডাক্তার মতিয়ার রহমান সেরনিয়াবাতের ছেলে মো. হাসিবুল ইসলাম শান্ত (২১) ও মোহনকাঠী গ্রামের সৈয়দ মোয়াজ্জেম হোসেনের ছেলে সৈয়দ ফাইজুল ইমলাম (১৯)কে আটক করে র‌্যাব সদস্যরা। এসময় ডাক্তার মতিয়ার রহমান সেরনিয়াবাতের অপর ছেলে মাদক ব্যবসার প্রধান হোতা মো. সবুজ সেরনিয়াবাত (২৮) র‌্যাবের চোখ ফাঁকি দিয়ে কৌশলে পালিয়ে যায়। স্বাক্ষীদের উপস্থিতিতে আটককৃতরা র‌্যাবের জিজ্ঞাসাবাদে নিজেদের ইয়াবা ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে তাদের হেফাজতে থাকা দেশীয় অস্ত্র মজুদ আছে বলে জানায়। এক পর্যায়ে আটককৃত হাসিবুল ইসলাম শান্ত তার খাটের নীচ থেকে প্লাষ্টিকের একটি বস্তা ভর্তি দুইটি রামদা, তিনটি ছোরা, একটি চাপাতি, তিনটি চাইনিজ কুড়াল র‌্যাবকে বের করে দেয়।

এসময় সৈয়দ ফাইজুল ইসলামের প্যান্টের পকেট থেকে ১১পিচ ইয়াবা উদ্ধার করে র‌্যাব সদস্যরা। আটককৃতরা র‌্যাবকে আরও জানায়, পালিয়ে যাওয়া সবুজ সেরনিয়াবাতের সহযোগীতায় বিভিন্ন এলাকা থেকে ইয়াবা ক্রয় করে আগৈলঝাড়া থানা এলাকাসহ বিভিন্ন এলাকায় পাইকারী ও খুচরা বিক্রি করে আসছে। দেশীয় অস্ত্রের বিষয়েও সকল অবগত রয়েছে সবুজ সেরনিয়াবাত। এ ঘটনায় র‌্যাব স্পেশালাইস্ড কোম্পানী কমান্ডার ডিএডি মো. আল মামুন শিকদার বাদী হয়ে দেশীয় অস্ত্র ও ইয়াবা উদ্ধারের ঘটনায় মঙ্গলবার সকালে আগৈলঝাড়া থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেছে, নং-২ এবং ৩ (৮.৯.২০)। গ্রেফতারকৃত হাসিবুল ইসলাম শান্ত ও সৈয়দ ফাইজুল ইসলামকে মঙ্গলবার আদালতে প্রেরণ করেছে পুলিশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin