করোনার মাঝেও থেমে নেই ডেঙ্গুর প্রকোপ, এ পর্যন্ত ৪৩৬ রোগী হাসপাতালে

সিটি নিউজ ডেস্ক:: করোনার মাঝেও দেশে থেমে নেই ডেঙ্গুর প্রকোপ। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চারজন রোগী ভর্তি হয়েছেন। এ হিসেবে চলতি বছরে এ পর্যন্ত সারাদেশের বিভিন্ন হাসপাতলে ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু নিয়ে ৪৩৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এরমধ্যে ছাড়পত্র নিয়ে ফিরে গেছেন ৪২২ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ১৪ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে ঢাকায় ১৩ জন। ঢাকার বাইরে একজন।স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম থেকে জানা যায়, চলতি বছরের জানুয়ারি মাসে সবচেয়ে বেশি; ১৯৯ জন, ফেব্রুয়ারিতে ৫৪ জন, মার্চে ২৭ জন, এপ্রিলে ২৫ জন, মে মাসে ১০ জন, জুনে ২০ জন, জুলাইয়ে ২৩ জন, আগস্টে ৬৭ জন এবং ৮ সেপ্টেম্বর পর্যন্ত ২০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন।

এছাড়া চলতি বছরে ডেঙ্গু ও ডেঙ্গু সন্দেহে এ পর্যন্ত এক রোগীর মৃত্যুর তথ্য সরকাররে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়। পরে ওই ব্যক্তির মৃত্যুর তথ্য বিশ্লেষণ করে আইইডিসিআর নিশ্চিত হয়েছে মৃত্যুটি ডেঙ্গুজনিত নয়। তাই এ বছর কোনো ডেঙ্গু রোগীর মৃত্যু হয়নি।

বিডি প্রতিদিন/হিমেল

Share on facebook
Share on twitter
Share on linkedin