‘তাপমাত্রা’বাড়ার আভাস দিল আবহাওয়া অফিস

সিটি নিউজ ডেস্ক:: দেশের তিনটি বিভাগে তাপমাত্রা বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস। বৃষ্টিপাত বেড়ে আবার কিছুটা কমে যাওয়ায় রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগে তাপমাত্রা বাড়তে পারে। তবে রাজধানীসহ অন্যত্র তাপমাত্রা কিছুটা হ্রাস পাবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ বর্তমানে হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয়। আর উত্তর বঙ্গোপসাগরে এটি দুর্বল অবস্থায় বিরাজ করছে।এই অবস্থায় বুধবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

বর্তমান পরিস্থিতিতে রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং অন্যত্র তা সামান্য হ্রাস পেতে পারে। শুক্রবার পর্যন্ত বৃষ্টি/বজ্রপাতের বর্তমান প্রবণতা অব্যাহত থাকতে পারে। আর বর্ধিত পাঁচদিনে আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন নেই।

বিডি প্রতিদিন/হিমেল

Share on facebook
Share on twitter
Share on linkedin