নিহত দেখিয়ে চার্জশীট, কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

সিটি নিউজ ডেস্ক::  জীবিত ব্যক্তিকে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দেখিয়ে চার্জশীট দেয়ার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের সাবেক উপ-পরিদর্শক দীপঙ্কর চন্দ্র রায় বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে তদন্ত কমিটি। 

রবিবার আলোচিত এ ঘটনার তদন্ত প্রতিবেদন দেন তদন্তকারী সংস্থা চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মুহাম্মদ আলী হোসেন। ঘটনার তদন্তকারী সংস্থা চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মুহাম্মদ আলী হোসেন বলেন, ‘জীবিত ব্যক্তিকে নিহত দেখিয়ে চার্জশীট দেয়ার ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা দীপঙ্কর চন্দ্র রায়ের গাফিলতি রয়েছে। চার্জশীট দেয়ার আগে তিনি এ বিষয়ে সিনিয়র কোনো কর্মকর্তাকে অবহিত করেননি। তাই তদন্তে দীপঙ্কর চন্দ্র রায়কে দোষী করা হয়েছে। 

অভিযুক্ত পুলিশের উপ-পরিদর্শক দীপঙ্কর চন্দ্র রায়কে বরখাস্ত ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।  এছাড়া তদন্তে আর কারোর গাফিলতি পাওয়া যায়নি।

শাহ আলম ও তার নাতির উপর হামলার অভিযোগে ২০১৮ সালে বায়েজিদ থানায় একটি মামলা দায়ের করা হয়। ২০১৯ সালের ডিসেম্বরে এ মামলার চার্জশীট দেয় পুলিশ। কিন্তু চার্জশীটে ঘটনার অন্যতম অভিযুক্ত মোহাম্মদ জয়নাল বন্দুকযুদ্ধে নিহত হয়েছে এমন দাবি করে চার্জশীট থেকে বাদ দেয়া হয়। 

জয়নাল আদালতে হাজির হলে প্রকাশ্যে আসে জীবিত আসামীকে মৃত দেখিয়ে চার্জশীট দেয়ার বিষয়টি। এরপর তোলপাড় শুরু হয় সিএমপিতে। এরপর মামলাটি তদন্তের জন্য ডিবি উপ-কমিশনারকে দায়িত্ব দেয়া হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

Share on facebook
Share on twitter
Share on linkedin