বরিশালের নৃত্য শিল্পী মুরাদ’র নিন্দা ও প্রতিবাদ

সিটি নিউজ ডেস্ক:: মুলত নাচের কথা বলে ২০ থেকে ২২ বছরের তরুণীদের দিয়ে হোটেলে ব্যবসার সাথে জরিত এই অভিযোগে ঢাকায় আটক জাতীয় পুরস্কারপ্রাপ্ত ইভান শাহরিয়ার সোহাগ। সে বড় মাপের শিল্পী তার সাথে বরিশালের সন্তান হিসেবে বন্ধুত্ব আছে বা ছিলো, বরিশালের নৃত্য শিল্পী মুরাদসহ আরও অনেকের নাম নারী পাচাঁর চক্রের সাথে সম্পৃকততা বা সহযোগীতা থাকতে পারে এমনটাই ধারনা করছে প্রশাসন।

এই সংবাদটি আমার দৃস্টি গছর হয়েছে। সংবাদের তথ্য ভিত্তিহিন,মিথ্যা,বানয়াট আসলে একটি মহল সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে নৃত্য শিল্পী মুরাদ জামান খান (মুরাদ), নৃত্য শিল্পী হোসেন (তপু), নৃত্য শিল্পী খোকন,আমাদের জরিয়ে এমন জঘন্য বরিশাল থেকে প্রকাশিত পত্রিকা ও অনলাইন পোটালে সংবাদ প্রচার করে আমাদেরকে সমাজে খাটো করা হয়েছে। তাই এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

বরিশালের সাংস্কৃতিক অংঙ্গনে আমার পদ চারণা দিনের আলোর মত পরিস্কার,আমি আনুমানিক ২৫ বছর ধরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সুনামের সহিত কাজ করছি। বিভিন্ন সময়ে নৃত্য শিল্পী হিসেবে ১২ টি রাষ্টীয় জাতীয় পুরস্কার অর্জন করেছি। বরিশালের প্রান কেন্দ্র হাসপাতাল রোডে নিজের প্রতিষ্ঠিত ‘নৃত্যাংঙ্গন নৃত্যকলা’ নামে একটি নাচের বিদ্যালয় প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে সদ ভাবে পরিচালনা করে আসছি।

নাচের বিদ্যালয় প্রায় ৪শ’ শিক্ষার্থী নাচের প্রশিক্ষন নিয়ে থাকে। পাশাপাশি আমার প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষন নিয়ে জাতীয় পর্যায়ে আনুমানিক সহস্রাধিক পুরস্কার পেয়েছে শিক্ষার্থীরা। বিভিন্ন জেলায়-উপজেলায় গিয়েও প্রশিক্ষন দিয়ে থাকি। বর্তমানে আমি জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর বরিশাল জেলা কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও রক্তঝুমুর খেলা ঘর আসরের সাধারণ সম্পাদক’র দায়িত্ব পালণ করছি।

জাতীয় নৃত্য শিল্পী সংস্থার বরিশাল বিভাগীয় সাধারণ সম্পাদকের দায়েত্বও আছি অনেক দিন। এতো বছর বরিশালের জাতীয় দিবস ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সামাজিক এবং রাজনৈতিক যত অনুষ্ঠানে আমার সংগঠন থেকে নৃত্য শিল্পী দারা প্রতিনিধিত্ব করেছি। আমার এই জস ক্ষ্যতি দেখে প্রতিপক্ষ একটি মহল আমার সুনাম নস্ট করার পায়তার চালাচ্ছে বলে আমার ধারনা।

আবারও বলছি আমাদের জরিয়ে যেই সংবাদ প্রকাশিত হয়েছে তার কোন সত্যতা নেই, তাই এই সংবাদের তীব্র নিন্দা জ্ঞাপন করছি। আমি নৃত্য শিল্পী মো: মুরাদজামান খান,সহ শিল্পী হোসেন (তপু) ও নৃত্য শিল্পী খোকন ।

Share on facebook
Share on twitter
Share on linkedin