বরিশালে জেলাব্যাপী এক লাখ তালের বীজ বপন কর্মসূচির উদ্বোধন

সিটি নিউজ ডেস্ক:: প্রাকৃতিক দুর্যোগ প্রশমনকল্পে বরিশাল জেলাব্যাপী এক লাখ তালের বীজ বপন কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে বরিশাল সদরের চরবাড়িয়া ইউনিয়নের মতাশার বাজার এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) এস এম অজিয়র রহমান।

উদ্বোধনকালে ডিসি অজিয়র বলেন, আজ থেকে বরিশাল জেলার ১০ উপজেলায় এক যোগে চলবে তাল বীজ বপন কর্মসূচি। প্রতি উপজেলায় ১০ হাজার করে তালের বীজ বপন করা হবে।

এ কর্মসূচি সফল ও সার্থক করতে নিজ নিজ স্থান থেকে বরিশাল জেলার সব ব্যক্তি-প্রতিষ্ঠান সবার সর্বাত্মক সার্বিক সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক অজিয়র।

বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর সহযোগিতায় এ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশালের উপ-পরিচালক মোহাম্মদ তৌফিকুল আলম, সামাজিক বন বিভাগ বরিশালের বিভাগীয় বন কর্মকর্তা মো. জি এম রফিক আহাম্মেদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম, বরিশাল সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, বরিশাল সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) কামরুজ্জামান প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২০
এমএস/আরআইএস/

Share on facebook
Share on twitter
Share on linkedin