খালেদার মুক্তির মেয়াদ আরও বাড়ল

সিটি নিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ কথা জানান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার পরিবারের করা আবেদনে আজই অনুমোদন দেন। এর আগে আইন মন্ত্রণালয়ও ছয় মাস বাড়ানোর জন্য আইনগত সুপারিশ করেছিল। এর আগে ২৫ মার্চ খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে ৬ মাসের জন্য মুক্তি দিয়েছিল সরকার। এই ৬ মাস মেয়াদ শেষ হয়ে যাবে এ মাসের ২৪ তারিখ।

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই ২৫ আগষ্ট স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে আবেদন করেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার। তার আবেদনের প্রেক্ষিতে আজ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়। করোনার কারণে গত ছয় মাস খালেদা জিয়ার পরিবার তাঁর কোনো চিকিৎসার ব্যবস্থা করতে পারেনি। এ বিবেচনায় তাঁর মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়।

শামীম ইস্কান্দারের আবেদন পাওয়ার পর সেটি আইনমন্ত্রনালয়ে পাঠানো হয় মতামতের জন্য। ৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর সুপারিশ করে আইন মন্ত্রণালয়। খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর ২ শর্তের মধ্যে রয়েছে- এ সময়ে তিনি বিদেশে যেতে পারবেন না এবং বাসায় থেকেই চিকিৎসা নিতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin