তাইজুলের বোলিং অ্যাকশন এখন ভেট্টরির মতো !

সিটি নিউজ ডেস্ক ॥ সাবেক কিউই স্পিন তারকা ড্যানিয়েল ভেট্টরি বাংলাদেশের স্পিন পরামর্শক হওয়ার পর বদলে গেছেন তাইজুল ইসলাম। বদলে গেছে তার বোলিং। এই কিউই গ্রেটের পরামর্শেই নিজেকে ভেঙে নতুনভাবে সাজানোর চেষ্টা করছেন তিনি। করোনাভাাইরাসের কারণে লম্বা বিরতির পর তাইজুল যখন মাঠে ফিরেছেন, তার বোলিং অ্যাকশন দেখে চমকে গেছে সবাই। তার অ্যাকশনে ভেট্টরির ছায়া।

বিশেষ করে ডেলিভারি স্ট্রাইডে যেন হুবুহু ভেট্টরি! টেস্টে বাংলাদেশের দ্রুততম ১০০ উইকেট শিকারি তাইজুল নতুন এই অ্যাকশনে এখন অনেকটাই মানিয়ে নিয়েছেন বলে জানালেন, ‘৩-৪ মাস পর মাঠে ফিরে আসা কঠিন। তার পরও ক্রিকেট বোর্ড যে সুযোগ-সুবিধা দিয়েছে, আমরা ২ মাসের মতো প্র্যাকটিস করলাম। ব্যক্তিগতভাবে আমি বোলিং নিয়ে কাজ করেছি।

ভেট্টরির সঙ্গে কথা বলেছি আমার বোলিং নিয়ে, মাঝখানে অ্যাকশন বদলেছি। অ্যাকশন নিয়ে কাজ করেছি। শরীরের সঙ্গে এখন অ্যাকশন মানিয়ে গেছে।’ ক্রিকেটবিশ্বে ২৮ বছর বয়সী একজন ক্রিকেটারের বোলিং অ্যাকশনে এত বড় বদলের ঘটনা রীতিমতো বিরল! নিজের সহজাত বোলিং করার ক্ষমতা হারানোর ভয়ে কোনো বোলারই এই ঝুঁকি নেন না।

তাইজুল এটা নিয়েছেন এবং তিনি বেশ খুশি, ‘এখন টানা ২ ঘণ্টা বোলিং করতেও সমস্যা হচ্ছে না। আমাদের ব্যক্তিগত অনুশীলন যখন ছিল, তখন যে সুবিধাটা হয়েছে, যার যার কাজগুলি নিজের মতো করে করতে পেরেছি। সপ্তাহ দুয়েক হলো নেটে ব্যাটম্যানদের বোলিং করছি। আত্মবিশ্বাস বাড়তে শুরু করেছে, আরও কিছুদিন গেলে আরও বাড়বে আশা করি।

Share on facebook
Share on twitter
Share on linkedin