ছবি এঁকে প্রধানমন্ত্রীর সম্মাননা পুরষ্কার পেলো ভোলার বাকপ্রতিবন্ধী স্বরলিপি

সিটি নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ-উল আযাহার শুভেচ্ছা কার্ডের জন্য বিশেষ ছবি এঁকে সম্মাননা ১ লক্ষ টাকা পুরষ্কার পেলেন ভোলা বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক স্কুলের বাকপ্রতিবন্ধী শিক্ষার্থী স্বরলিপি। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১ লাখ টাকা চেক তুলে দেন স্বরলিপির হাতে।

এসময় তিনি স্বরলিপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আরও সুন্দর সুন্দর ছবি আঁকার জন্য স্বরলিপিকে উৎসাহ প্রদান করেন। উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আতাহার মিঞা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুন আল ফারুক, ভোলা পৌরসভার সাবেক মেয়র ভোলা বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক স্কুলে প্রতিষ্ঠতা সদস্য গোলাম নবী আলমগীর, স্কুলের প্রধান শিক্ষক মো: জহিরুল হক কবির, স্বরলিপি বাবা শ্যামল এবং মা মিনতি প্রমুখ।

এসময় ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বিভিন্ন দাওয়াত পত্রে, শুভেচ্ছা কার্ডে বিভিন্ন প্রতিবন্ধী ও অটিষ্টিক স্কুলের শিক্ষার্থীদের ছবি সংবলিত কার্ড ছাপা হয়। সেই কার্ডে এবার ভোলার স্বরলিপি ছবি স্থান পাওয়ায় আমরা খুবই খুশি ও আনন্দতি। এর আগেও ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী ছবি একে এই সম্মাননা পুরষ্কার পায়। তাই শিক্ষার্থীদের আরো ভালোভাবে ছবি আঁকা ও স্কুলের শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের আরো যত্নশীল হওয়ার আহ্বান জানায়।

এদিকে স্বরলিপি বাবা শ্যামল, মা মিনতি মেয়ের এমন সাফল্যে অনেক খুশি। তারা দুজনই ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের নাইটগার্ড ও আয়ার কাজ করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin