ব‌রিশা‌লে টানা বৃ‌ষ্টিতে জনজীবন বিপর্যস্ত’জলাবদ্ধতা

সিটি নিউজ ডেস্ক:: বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির প্রভাবে বরিশালে কখন মুষলধারে, কখন থেমে থেমে বৃষ্টি হচ্ছ৷

গত ২৪ ঘন্টায় ৬২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে বরিশাল আবহাওয়া অফিস। তবে বাতাসের গতিবেগ স্বাভাবিক রয়েছে। এসময় স্থানীয় নদীবন্দরে ১ নম্বর ও সমুদ্র বন্দরে ৩ নম্বর সর্তকসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি বৃষ্টি আর নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় বরিশাল নগরীতে জলাবদ্ধতা সৃস্টি হয়ে বেশ কয়েকটি সড়ক ও এলাকা তলিয়ে গেছে। এ‌তে বেশ ভোগা‌ন্তি সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে সাধারণ মানু‌ষের।

বরিশাল আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আবহাওয়া অধিদপ্তরের সোমবার রাতের পূর্বাভাসে বলা হয়, লঘুচাপটি সৃষ্টি হয়েছে উত্তর–পূর্ব বঙ্গোপসাগরে। লঘুচাপটি পশ্চিম দিকে সরে গিয়ে বর্তমানে ওডিশা, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থান করছে। লঘুচাপের প্রভাবে মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। একই কারণে প্রচুর মেঘমালা সৃষ্টি হয়েছে, যা উপকূলীয় এলাকার ওপর দিয়ে বয়ে যেতে পারে। এ কারণে বরিশালে গত দুইদিন থেকে কখন টানা মুষল ধারে আবার কখন থেকে থেমে বৃষ্টি হচ্ছে। এতে ৬২ মিলিমিটার বৃষ্টি এবং বাতাসের গতিবেগ ৮/৯ নটিক্যাল মাইল রেকর্ড করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আব্দুল কুদ্দুস জানান, বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির প্রভাবে বরিশালে গত দুইদিন ধরে বৃষ্টি হচ্ছে। আগামী দুইদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin