গৌরনদীর “টিটিসি ভবন“ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে-মন্ত্রী ইমরান আহমদ বরিশাল আর পিছিয়ে থাকবে না

সিটি নিউজ ডেস্ক:: বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার ( বরিশাল বিভাগীয় পর্যায়) আজ ০১ অক্টোবর বৃহস্পতিবার সকাল সাড়ে দশ টায় ভার্চুয়াল প্লাটফর্ম জুম ভিডিও কনফারেন্স শুরু হয়। সেমিনারের শুরুতে বরিশাল জেলার গৌরনদী উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার। এ অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের সদস্য ও সাংবাদিকবৃ্ন্দসহ প্রায় ১৫০ জন সংযুক্ত ছিলেন।দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদেরও প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেছেন, প্রাথমিকভাবে এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হলেও শিগগিরই দেশের প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষন কেন্দ্র (টিটিসি) চালুর পরিকল্পনা রয়েছে।

বরিশালের গৌরনদী উপজেলায় ভার্চুয়াল প্লাটফর্ম জুম ভিডিও কনফারেন্স মাধ্যমে নির্মাণের ভিত্তিপ্রস্তর কালে তিনি আরও বলেন বরিশাল আর পিছিয়ে থাকবে না।অনেক প্রজেক্ট হাতে নিয়েছেন বর্তমান সরকার, শুধু আপনাদের সহযোগীতা দরকার।এদিকে ভার্চুয়াল প্লাটফর্ম জুম ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে বরিশালের বিভিন্ন সমস্যা তুলে ধরেন বরগুনার সংসদ সদস্য এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও ভোলা থেকে নুরনবী চৌধুরী শাওন এমপি।

Share on facebook
Share on twitter
Share on linkedin