সরকারি ৭০ বস্তা চালসহ ব্যবসায়ী আটক

সিটি নিউজ ডেস্ক:: টাঙ্গাইলের মির্জাপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির মজুদ করা ৭০ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এসময় চাল মজুত করার অভিযোগে দোকান মালিক লাকড়ি ব্যবসায়ী তুলু মিয়াকে (৪০) আটক করেছে পুলিশ।

শুক্রবার সকালে উপজেলার মহেড়া ইউনিয়নের মহেড়া পিটিসি বাজারে দোকানঘর থেকে চালের বস্তাগুলো জব্দ করা হয়।আটক তুলু মিয়া মহেড়া ইউনিয়নের মহেড়া গ্রামের বান্দু মিয়ার ছেলে। তিনি মহেড়া বাজারে দোকানঘর ভাড়া নিয়ে লাকড়ি ব্যবসা করেন।

জানা গেছে, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি চাল গত মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার মহেড়া ইউনিয়নে ৫২০ জন দুস্থ অসহায়দের নিকট সরকার নির্ধারিত জনপ্রতি ৩০ কেজি করে বিক্রি করেন স্থানীয় ডিলার আলমগীর হোসেন। চাল উত্তোলনের পর অনেক কার্ডধারী তাদের চাল স্থানীয় ব্যবসায়ী তুলু, মফিজ, মোয়াজ্জেম, সুইটি, কাশেম, করিম ও হবির নিকট বিক্রি করেছেন বলে জানিয়েছেন ডিলার আলমগীর হোসেন। সেই চাল বিক্রির জন্য তুলুর গুডাউনে জমা করে রাখেন তারা। 

এদিকে, দুস্থদের জন্য দেওয়া সরকারি চাল মজুদ রাখার খবর পেয়ে শুক্রবার সকালে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় ৭০ বস্তা চালসহ তুলু মিয়াকে পুলিশ আটক করে।

মির্জাপুর থানার ওসি মো. সায়েদুর রহমান বলেন, আটক তুলু মিয়াকে জিজ্ঞাসাবাদ চলছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক বলেন, সরকারি চাল মজুদ রাখার সঙ্গে যেই জড়িত থাকুক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি প্রতিদিন/এমআই

Share on facebook
Share on twitter
Share on linkedin