৮৬ বছরের রেকর্ড ভাঙতে ফাতির দরকার আর মাত্র ৩ গোল

সিটি নিউজ ডেস্ক:: আনসু ফাতি, বার্সেলোনার টিনএজ ফুটবলার। স্বমহিমায় নৈপুণ্য দেখিয়ে চলছেন তিনি। সেল্তা ভিগোর বিপক্ষে দলের জয়ে অসাধারণ একটি গোল করার পাশাপাশি দারুণ একটি ইতিহাস গড়ার আরও কাছে চলে আসলেন এই খেলোয়াড়।

লা লিগায় আর তিনটি গোল করতে পারলেই ৮৬ বছরের এক রেকর্ড ভাঙবেন ফাতি। স্পেনের শীর্ষ ফুটবল লিগে ১৮ বছর পূর্ণ হওয়ার আগে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়বেন উদীয়মান এই ফুটবলার।আঠারো বছর পূর্ণ হওয়ার আগে স্পেনের শীর্ষ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি প্রয়াত ফুটবলার পাবলো পম্বো কুইন্তানার দখলে। ১৯৩৪ সালে ১৮ বছর পূর্ণ হওয়ার আগে রেসিং সান্তান্দেরের হয়ে লিগে ১১টি গোল করেছিলেন তিনি।

বৃহস্পতিবার রাতে সেল্তার বিপক্ষে বার্সেলোনার ৩-০ ব্যবধানের জয়ে একটি গোল করার মধ্য দিয়ে লা লিগায় ১৭ বছর বয়সী ফাতির গোল দাঁড়িয়েছে ৯টি। ৩১ অক্টোবর আঠারো পূর্ণ হবে গিনিবিসাউয়ে জন্ম নেওয়া এই স্প্যানিশ ফুটবলারের। এই সময়ের মধ্যে তিনটি গোল করতে পারলেই রেকর্ডটি নিজের করে নেবেন তিনি।

এই সময়ে লা লিগায় বার্সেলোনার ম্যাচ রয়েছে তিনটি; সেভিয়া, গেতাফে ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে। ম্যাচ তিনটিতে ছন্দ ধরে রাখতে পারলেই আরও একটি রেকর্ড গড়বেন ফাতি।

তারকা খ্যাতি পেয়ে যাওয়া ফাতি এরই মধ্যে দুর্দান্ত কিছু রেকর্ড গড়ে ফেলেছেন। সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে গোল করেছেন লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও স্পেন জাতীয় দলের হয়ে।

চলতি মৌসুমে দারুণ ছন্দ দেখাচ্ছেন ফাতি। লিগে দুই ম্যাচে গোল করেছেন তিনটি। সেল্তার বিপক্ষে গোল পাওয়ার আগে ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন এই স্ট্রাইকার।

বিডি প্রতিদিন/কালাম

Share on facebook
Share on twitter
Share on linkedin