রিমান্ড শেষে ১২ নাইজেরিয়ান কারাগারে

সিটি নিউজ ডেস্ক:: রাজধানীর পল্লবী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১২ নাইজেরিয়ানকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

শনিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়া তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।গত ২১ জুলাই রাতে রাজধানীর পল্লবী এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরদিন আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর সিআইডি তাদের রিমান্ড আবেদন করে। আদালত প্রত্যেকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সেই রিমান্ড শেষে শনিবার মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির উপ-পুলিশ পরিদর্শক নিউটন কুমার দত্ত আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে পাঠান।

কারাগারে যাওয়া আসামিরা হলেন, নন্দিকা কেনেন্ট, ক্লেটাস আছুনা, ওইউকুলভ টিমটি, একিন উইসডোম, চিগোজি, ইভুন্ডে গ্যাব্রিল ওবিনা, স্যালেস্টাইন প্যাট্রিক, মর্দি ন্যামডি, ওরদু চুকওরদু সাম্মি, ডুবুওকন সোমায়ইনা, জেয়েরেম প্রেসিয়াস একমি ও ওক উইসডম।

জানা যায়, তারা একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। তারা ফেসবুকে বন্ধুত্বের নামে অনেক লোকের কাছ থেকে দামি উপহারের লোভ দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। তারা নিজেদের আমেরিকান অথবা ব্রিটেনের নাগরিক পরিচয় দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্পর্ক তৈরি করেন। বিদেশ থেকে দামি উপহারের লোভ দেখানোর কৌশল ব্যবহার করেন তারা।  

পরে প্রতারণার শিকার এক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। ওই ব্যক্তির কাছ থেকে তারা তিন লাখ ৭৩ হাজার টাকা হাতিয়ে নেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

Share on facebook
Share on twitter
Share on linkedin