বরিশাল শিল্পকলা একাডেমি ভবনের দায়িত্ব হস্তান্তরের দাবীতে সাংস্কৃতি জনদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

সিটি নিউজ ডেস্ক:: বরিশালের বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমীর নতুন ভবন ও অডিটরিয়াম সংশ্লিস্ট কর্তৃপক্ষের হস্তান্তরের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বরিশালের সাংস্কৃতিক সমন্বয় পরিষদ ও সর্বস্থরের শিল্পিবৃন্দের ব্যানারে রবিবার (০৪ অক্টোবার) সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একই দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

অশ্বিনী কুমার হলের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ। বক্তব্য রাখেন নাট্যজন সৈয়দ দুলাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, শুভঙ্কর চক্রবর্তী, নজমুল হোসেন আকাশ ও সমন্বয় পরিষদের সাধারন সম্পাদক মিজানুর রহমান সহ অন্যান্যরা।

বক্তারা বলেন, শিল্পিরা মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন সহ সমাজের লাঞ্চিত-বঞ্চিদের কথা বলে। বরিশালে শিল্পিদের জন্য একটি শিল্পকলা একাডেমীর নির্মান কাজ শুরু হলেও গত ৫ বছর ধরে সেটি সংশ্লিস্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হচ্ছে না। বছরের শুরুর দিকে সংস্কৃতি প্রতিমন্ত্রীর উপস্থিতিতে ২৬ ফেব্রুয়ারী অডিটরিয়াম হস্তান্তর করে ২৭ ফেব্রুয়ারী সেখানে অনুষ্ঠান করার কথা থাকলেও সব কিছু উপেক্ষিত হয়েছে। নিম্নমানের সামগ্রী দিয়ে ভবন নির্মান করায় ইতিমধ্যে অডিটরিয়ামের সিলিং ভেঙ্গে পড়ছে। তারা অবিলম্বে বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমীর নতুন ভবন ও অডিটরিয়াম সংশ্লিস্ট কর্তৃপক্ষের কাছ বুঝিয়ে দেয়ার দাবী জানান।

মানববন্ধন শেষে একই দাবী সংবলিত স্মারকলিপি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী বরাবর প্রেরন করেন বরিশালের সাংস্কৃতিক কর্মীরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin