সরকার মুক্তিযুদ্ধের সব অর্জন ধ্বংস করে দিচ্ছে : ফখরুল

সিটি নিউজ ডেস্ক:: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা একটা ফ্যাসিবাদী রাষ্ট্রে বাস করছি, এই সরকার একটা দানবের মতো আমাদের মুক্তিযুদ্ধের সমস্ত অর্জন ধ্বংস করে দিচ্ছে, গণতন্ত্রের যে সংগ্রাম তাকে ধ্বংস করে দিচ্ছে।

সোমবার বিএনপি নেতা সাদেক হোসেন খোকার স্মরণে এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

খোকার বর্ণাঢ্য জীবনকর্ম তু্লে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিনি আজীবন এক সংগ্রামী মানুষ। তার এই হঠাৎ করে চলে যাওয়া আমাদের গণতান্ত্রিক আন্দোলনকে অনেকখানি ব্যাহত করবে। এই একথা আমার বলতে কোনো সন্দেহ নেই। তার সাহস, তার ধৈর্য্য, তার দেশপ্রেম আমাদের প্রয়োজন ছিল আজ। আসুন আমরা সবাই আজ শুধু তাকে স্মরণ নয়, তার যে কাজ, তার যে পথ চলা, তার যে সংগ্রাম তাকে সামনে নিয়ে আমরা তার মতো সাহসিকতার সঙ্গে এই গণতন্ত্রকে মুক্ত করার চেষ্টা করি, দেশনেত্রীকে মুক্ত করার চেষ্টা করি, সত্যিকার অর্থে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।”

খোকার সাথে ব্যক্তিগত সম্পর্কের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, আমার মনে আছে তার মৃত্যুর কিছুদিন আগে আমি নিউইয়র্ক গিয়েছিলাম তার সঙ্গে দেখা করার জন্যে। তখন তার শরীর খুব খারাপ হয়ে গেছে, বলা যায় তার শরীর কাঠ হয়ে গেছে। তিনি আমাকে তার উপরের ঘরে নিয়ে গেলেন। অনেক কথা বললেন। আমাদের তিনি কয়েকটা পরামর্শ দিয়েছিলেন যে, আপনি কখনও ধৈর্য্য হারাবেন না, বিএনপির যে সংগ্রাম, গণতন্ত্রের যে সংগ্রাম, এই সংগ্রাম একদিনে শেষ হবে না, বেশ একটা দীর্ঘস্থায়ী সংগ্রাম।

করোনা প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনারা সুস্থ থাকুন, একথা বার বার করে এজন্য বলছি যে, আমাদের অনেক নেতা, অনেক কর্মী কিন্তু এখন অসুস্থ হয়ে পড়েছেন। আমাদের স্ট্যান্ডিং কমিটি থেকে শুরু করে জেলা নেতারা পর্যন্ত অসুস্থ হয়ে পড়ছেন, কোভিডে আক্রান্ত হচ্ছেন। সেজন্য সবাই পারতপক্ষে সুস্থ থাকার চেষ্টা করবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin