বরিশালে মসলা মার্কেটে ভ্রাম্যমাণ আদালত, দুই ব্যবসায়ীকে জরিমানা

সিটি নিউজ ডেস্ক:: বরিশালের মসলা মার্কেটে অভিযান চালিয়ে ওজন, পরিমাপ ও মানদন্ড আইনে ২ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অন্যান্য মসলা ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার বিশ্বাসের নেতৃত্বে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে নগরীর বাজার রোড এবং সদর রোড এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

বিএসটিআই এবং মেট্রোপলিটন পুলিশ এই অভিযানে সহায়তা করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার বিশ্বাস জানান, স্থানীয়ভাবে কিংবা বিভিন্ন কোম্পানির তৈরি মসলার প্যাকেটে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ, ওজন এবং খুচরা মূল্য উল্লেখ থাকতে হবে।আবার কোন কোম্পানির বড় প্যাকেট ভেঙে খুচরা মসলা বিক্রি করলেও প্যাকেটের গায়ে অবশ্যই এসব তথ্য উল্লেখ থাকতে হবে। কিন্তু বাজারে প্রচলিত অনেক মসলার প্যাকেটে উল্লেখিত তথ্য নেই।

খোলা বাজারে বিক্রি হওয়া মসলার প্যাকেটে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ, ওজন এবং খুচরা মূল্য উল্লেখ না থাকায় ওজন, পরিমাপ ও মানদন্ড আইনে নগরীর বাজার রোডের আনন্দ মসলা হাউজকে ১০ হাজার এবং একই এলাকার ন্যাশনাল মসলা হাউজ থেকে ১০ হাজার টাকাসহ ২টি দোকান থেকে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে অন্যান্য মসলা ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয় বলে তিনি জানান। 

Share on facebook
Share on twitter
Share on linkedin