অবৈধ গর্ভপাত: ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

সিটি নিউজ ডেস্ক::

হবিগঞ্জ সদরে সনদ ছাড়াই অবৈধ গর্ভপাত ও সন্তান জন্মদান করানোয় এক ভুয়া চিকিৎসককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার সন্ধ্যায় হবিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজার নেতৃত্বাধীন আদালত এ সাজা দেয়।

দণ্ডপ্রাপ্তের নাম জয়ন্তী রাণী।

একই দিনে হবিগঞ্জ শহরে গড়ে ওঠা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধেও অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের ভ্রাম্যমাণ আদালত। ওই সময় দুটি প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়।

সিলগালা করা দুটি প্রতিষ্ঠান হলো জয়ন্তী রাণী ক্লিনিক ও পপুলার ডায়াগনস্টিক সেন্টার। এর মধ্যে প্রথমটির মালিক জয়ন্তী রাণী।

লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সেবা এবং দায়িত্বশীল মেডিক্যাল প্র্যাকটিশনারের অনুপিস্থিতিসহ বিভিন্ন অভিযোগে সিলগালা করা হয় প্রতিষ্ঠান ‍দুটিকে। এর মধ্যে পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা জানান, হবিগঞ্জ জেলায় বেশ কিছু অবৈধ বেসরকারি হাসপাতালে গড়ে উঠেছে। তাদের সেবা নিয়েও দীর্ঘদিন ধরে বিভিন্ন অভিযোগ ছিল। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে স্বাস্থ্য বিভাগকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সার্বিক সহায়তা করেন সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. ওমর ফারুক ও শায়েস্তাগঞ্জ থানার পুলিশ সদস্যরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin