জনপ্রতিনিধি হওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতা মুখ্য নয়: এলজিআরডি মন্ত্রী

সিটি নিউজ ডেস্ক:: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনপ্রতিনিধি হওয়ার জন্য পৃথিবীর কোথাও শিক্ষাগত যোগ্যতা মুখ্য নয়। উচ্চশিক্ষিত না হয়েও অনেকেই ভালো করছেন। শিক্ষিত হলে অবশ্যই ভালো হবে। আমরা আশা করছি,  বিশ্ববিদ্যালয় পড়ুয়ারাও এক সময় ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেবে।

শনিবার কুমিল্লা ক্লাব অডিটোরিয়ামে আইসিটি ডিভিশনের উদ্যোগে আয়োজিত রোড টু স্টার্টআপ: ইনোভেশন এন্ড এন্ট্রেপ্রেনিউরশিপ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। মন্ত্রী বলেন, সিটি কর্পোরেশনসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে রাজস্ব আয় বৃদ্ধি করে স্বনির্ভরশীল হতে হবে। রাজস্ব আদায়ে কোন রকম বৈষম্য করা যাবে না। শহরে বসবাসরত মানুষের কাছ থেকে রাজস্ব আদায় করবেন, হোল্ডিং ট্যাক্স নিবেন আর নাগরিক সুবিধা দিবেন না, এটা হতে পারে না। স্থানীয় সরকার বিভাগের অধীনে থাকা প্রতিষ্ঠানগুলোকে শুধু রাজস্ব আদায় বৃদ্ধি করলেই হবে না, নাগরিক সেবা এবং সেবার মানও বৃদ্ধি করতে হবে।

কুমিল্লার জেলা প্রশাসক মো.আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবীর চৌধুরী ও আইসিটি বিভাগের আইডিয়া প্রজেক্টের প্রকল্প পরিচালক সৈয়দ মজিবুল হক। 

বিডি প্রতিদিন/হিমেল

Share on facebook
Share on twitter
Share on linkedin