স্বর্ন পদক জিতলো পিরোজপুরের আজিজি

সিটি নিউজ ডেস্ক্:: আমেরিকায় ন্যাচারাল অলিম্পিয়া প্রতিযোগিতায় দুটি সোনার পদক জিতেছেন বাংলাদেশের জাহাঙ্গীর আজিজি। বডি বিল্ডিংয়ে এবং স্পোর্টস মডেলে একটি করে স্বর্ণ পদক লাভ করেন তিনি। যুক্তরাষ্ট্রের ল্যাস ভেগাসের গোল্ডেন নাগেটস ক্যাসিনোতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গ্যান্ড মাস্টার ক্যাটাগরিতে পঞ্চাশোর্ধ বয়সীদের ইভেন্টে অংশ নিয়ে দুটি সোনার পদক ছিনিয়ে আনেন জাহাঙ্গীর আজিজি। ১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রে যান পিরোজপুর জেলার কাউখালী উপজেলার ২নং ওয়ার্ডের আসপদ্দী গ্রামের মো. শাহজাহান আলীর বড় পুত্র জাহাঙ্গীর আজিজি। দীর্ঘদিন তিনি নিউ ইয়র্কে বসবাসের পর ২০০৩ সালে পেনসিলভেনিয়ার আপার ডারভিতে বসবাস শুরু করেন। ২০১৯ সালে স্পোর্টস মডেল প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করলেও এ বছর তিনি প্রথম হয়ে স্বর্ণ পদক পান।

গত বছর বডি বিল্ডিং প্রতিযোগিতায় চতুর্থ স্থান পেলেও এ বছর প্রথম হয়ে সোনার পদক লাভ করেন। আমেরিকার নাগরিক হয়েও জাহাঙ্গীর আজিজি ন্যাচারাল অলিম্পিয়ায় বাংলাদেশের প্রতিনিধি হয়ে অংশ নেন এবং দুটি ইভেন্টে সোনার পদক জয়লাভ করেন। জাহাঙ্গীর আজিজি পূর্বেও বাংলাদেশের জন্য সন্মান বয়ে এনেছেন। বাংলাদেশ সাফ গেমস এ তিনি ১৯৮৭ ও ১৯৮৮ সালে সোনার পদক লাভ করেছিলেন।এ ছাড়াও তিনি ১৯৮৯ সালে মিস্টার বাংলাদেশ প্রতিযোগিতায় মিস্টার বাংলাদেশ খেতাব অর্জন করেছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin