শোক, শ্রদ্ধা ও ভালোবাসায় পুলিশের এআইজি সাঈদ তারিকুল হাসানকে স্মরণ

সিটি নিউজ ডেস্ক:: আজ (০৬ ডিসেম্বর) শোক, শ্রদ্ধা ও ভালোবাসায় বাংলাদেশ পুলিশের এআইজি (অপারেশন্স-১) সাঈদ তারিকুল হাসান, বিপিএম কে স্মরণ করেন তার সহকর্মীরা। তার অকাল মৃত্যুতে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষ কৃষ্ণচূড়ায় ৬ ডিসেম্বর ২০২০ সকাল এগারোটায় এক শোকসভা অনুষ্ঠিত হয়। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড.বেনজীর আহমেদ বিপিএম (বার) সভায় প্রধান অতিথি ছিলেন।

অনুষ্ঠানে সাঈদ তারিকুল হাসানের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আবেগঘন স্মৃতিচারণ করেন অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী বিপিএম, ডিআইজি (অপারেশন্স) এম. খুরশীদ হোসেন বিপিএম (বার), পিপিএম, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সতীর্থ ও ব্যাচমেট এআইজি (ট্রাফিক ম্যানেজমেন্ট) এ. কে. এম. মোশাররফ হোসেন মিয়াজী, অপারেশন্স উইংয়ের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, ইন্সপেক্টর মোঃ আলী হায়দার ও প্রধান সহকারী মোল্লা মনিরুল ইসলাম।সাঈদ তারিকুল হাসানের জীবনাল্লেখ্য পাঠ করেন এআইজি (স্পোটর্স এন্ড কালচার) শরীফ মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেন, তারেক একজন প্রতিভাবান ও সম্ভাবনাময় পুলিশ কর্মকর্তা ছিলেন। তার মধ্যে ট্যালেন্স এবং স্কিলের অসাধারণ সমন্বয় ছিল। তিনি পুলিশের চাকরিকে চাকরি হিসেবে নয়, হিসেবে নিয়েছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশ পুলিশের বড় ধরনের ক্ষতি হয়েছে। এ মৃত্যু মেনে নেওয়া অত্যন্ত কষ্টকর। আইজিপি বলেন, সাঈদ তারিকুল হাসানের পরিবারের জন্য বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করা হবে।

আইজিপি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।সভায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়। উল্লেখ্য, সাঈদ তারিকুল হাসান বান্দরবানে সরকারি দায়িত্ব পালনকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ০৩ ডিসেম্বর বিকালে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin