ইতিহাসের পাতায় রাজশাহী বনাম বরিশালের ম্যাচ

সিটি নিউজ ডেস্ক:: রানের পাহাড় গড়েও বরিশালের বিপক্ষে রাজশাহীর হার ছবি : রোহেত রাজীব রানের পাহাড় গড়েও বরিশালের বিপক্ষে হেরেছে রাজশাহী। ৮ উইকেট ও ১১ বল হাতে রেখেই জয় তুলে নেয় বরিশাল। মঙ্গলবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে টুর্নামেন্টের সর্বোচ্চ সংগ্রহ ২২০ রান করে রাজশাহী। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন বরিশালের দুই ওপেনার সাইফ হাসান ও তামিম ইকবাল। দলীয় ৪৪ রানে সাইফ হাসান ২৭ রান করে বিদায় নেয়। এরপর মাঠে নামেন ইমন।

তামিমের সঙ্গে ১১৭ রানের জুটি গড়ে তিনিই বরিশালকে জয়ের পথ দেখান। তামিম ৫৩ রান করে বিদায় নেন। তামিমের বিদায়ের পর দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন ইমন। মাত্র ৪২ বলে করা এই সেঞ্চুরি বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম। শেষ দিকে ২৬ রান করে তাকে দারুণ সঙ্গ দেন আফিফ হোসেন। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামেন রাজশাহীর দুই ওপেনার শান্ত ও আমিনুল ইসলাম ইমন। উদ্বোধনী জুটিতে তারা ১২.২ ওভারে ১৩১ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু আমিনুল ৬৯ রানে ফিরে গেলেও উইকেটে অবিচল থাকেন শান্ত। দলের পরের ব্যাটসম্যানরা অবশ্য নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি।

কিন্তু দলকে একাই টেনে নেন শান্ত। ৯৬ রান থেকে ছক্কা হাঁকিয়ে ৫২ বলে সেঞ্চুরির দেখা পান এই বাঁহাতি। শেষ ওভারে আউট হওয়ার আগে ৫৫ বলে ৪টি চার ও ১১টি ছক্কায় ১০৯ করেন তিনি। কামরুল ইসলাম রাব্বি চতুর্থ বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিকসহ ৪টি উইকেট তুলে নেন। এছাড়া সুমন খান ২টি উইকেট লাভ করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin