ভাস্কর্য নয়,দেশে গণতন্ত্র প্রতিষ্ঠাই আমাদের ইস্যু: ফখরুল

সিটি নিউজ ডেস্ক:; ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভাস্কর্য নিয়ে আমি কোনো কথা বলব না, কারণ ভাস্কর্য আমাদের কোনো ইস্যু না, আমি কথাই বলতে পারছি না, সেটাই ইস্যু। গণতন্ত্রহীনতা বিএনপির আন্দোলনের ইস্যু।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে বিএনপি মহাসচিব তার ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়ার বাসার সামনে স্থানীয় সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন।  

এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, আসন্ন পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

ভাস্কর্য ইস্যু নিয়ে চলমান পরিস্থিতির জন্য বিএনপি দায়ী, আওয়ামী লীগের এ অভিযোগের জবাবে বিএনপি মহাসচিব পাল্টা অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের ভূমিকা ‘ডাবল স্ট্যান্ডার্ড’। বিগত নির্বাচনে মৌলবাদী দলগুলোর সঙ্গে আওয়ামী লীগ জোট গঠন করে এবং ফতোয়া দেওয়া যাবে মর্মে চুক্তিও করে। বিএনপি মৌলবাদে নয়, গণতন্ত্রে বিশ্বাস করে। দেশে মৌলবাদের সাম্প্রতিক উত্থানের জন্য আওয়ামী লীগ সম্পূর্ণ দায়ী।

বিএনপি মহাসচিব আটটি সুগার মিল বন্ধের প্রতিবাদ করে বলেন, সরকার যে দুর্নীতি করছে, সেখান থেকেও যদি কিছুটা ভর্তুকি দিতো, তাহলে দেশের কারখানাগুলো বন্ধ হতো না, কৃষকরাও বাঁচতে পারতো। কারখানাগুলো আধুনিক করে এগুলো বাঁচানো সম্ভব।  

চলমান পৌরসভা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, দেশে এ নির্বাচন কমিশন ও আওয়ামী লীগের অধীনে নির্বাচন যা হয়, তা-ই হচ্ছে। তবুও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি, এ কারণে যে বিএনপি একটি গণতন্ত্রে ও নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী রাজনৈতিক দল।  

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ নেতারা এখন উঠতে বসতে বিএনপির নাম জপছেন, তাদের সব অক্ষমতার দায় বিএনপির ওপর চাপাচ্ছেন। এটা প্রমাণ করে যে দেশে বিএনপি প্রবলভাবে দাঁড়িয়ে আছে, বিএনপি থাকবে।  

বিএনপি মহাসচিব ব্রিফিং শেষে পঞ্চগড়ের মির্জাপুরে তার গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হন। 

Share on facebook
Share on twitter
Share on linkedin