যথাযথ মর্যদায় বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সিটি নিউজ ডেস্ক:: বরিশালে যথাযথ ভাবগাম্ভির্য্যরে মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। এছাড়া জেলা প্রশাসন ও বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বিএনপি দিবসটি উপলক্ষ্যে পৃথক আলোচনা সভার আয়োজন করে।

নগরীর জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে সোমবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টায় প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জাতীয় বিশ্ব বিদ্যালয় আঞ্চলিক কার্যালয়। এরপর বরিশাল শিক্ষা বোর্ড, শিক্ষক সমিতি, কমিউনিস্ট পার্টি, ওয়ার্কার্স পার্টি, জেলা আইনজীবী সমিতি, আইনজীবী ফোরাম এবং সিটি করপোরেশন সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৯টায় মহানগর বিএনপি’র পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. জিয়াউদ্দিন সিকদার জিয়া বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ বিপন্ন। গনতন্ত্র হুমকীতে। বিএনপি গনতন্ত্র পুনরুদ্ধার সহ জনগনের অধিকার আদায়ের সংগ্রাম চালিয়ে যাবে যাবে।

সকাল সোয়া ৯টার দিকে জেলা আওয়ামী লীগ এবং এরপর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে মহানগর আওয়ামী লীগ। পরে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন এবং নগরীর বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করে।

এ সময় মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেন, যারা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতায় বিশ্বাস করে না, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য্যে আঘাত করেছে সেই স্বাধীনতা বিরোধী চক্র আজও সক্রিয়। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে আছে এবং রাজপথে থাকবে।

শহীদ বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠান পালন উপলক্ষ্যে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে পুলিশ।

এদিকে দিবসটি উপলক্ষ্যে সকাল ১১টায় জেলা প্রশাসন এবং একই সময়ে বরিশাল বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ পৃথক আলোচনা সভার আয়োজন করে। সন্ধ্যা ৭টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে মহানগর বিএনপি।

Share on facebook
Share on twitter
Share on linkedin