বরিশালে ২ ডাকাতের যাবজ্জীবন কারাদণ্ড

সিটি নিউজ ডেস্ক::বরিশালে বেআইনী অস্ত্র রাখায় বরিশালের বাকেরগঞ্জে দুই ডাকাতকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বিকেল তিনটায় বরিশালের বিভাগীয় বিশেষ জজ মহসিনুল হকের আদালত এ দণ্ডাদেশ দেন। তবে রায়ের সময় আসামিরা উপস্থিত ছিল না। দণ্ডপ্রাপ্তরা হলেন বাকেরগঞ্জ উপজেলার পূর্ব মহেষপুর গ্রামের হাকিম জোমাদ্দার ওরফে হাইকা ডাকাত এবং পশ্চিম দুর্গাপুর এলাকার আয়নাল ওরফে কবির খান ওরফে হাতকাটা আয়নাল। আদালতের বেঞ্চ সহকারী হারুনর রশীদ জানান, ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক (এসআই) আবদুল হক বাকেরগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে মামলা করেন।

মামলার বিবরণে বলা হয়, ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর রাতে আগের একটি ডাকাতি মামলার আসামি গ্রেফতার করতে অভিযানে নামে ডিবি পুলিশ। রাত আটটার দিকে মহেশপুর এলাকা থেকে ফরিদুল ইসলাম খোকন নামে এক জনকে গ্রেফতার করা হয়। খোকন ডাকাতির কথা স্বীকার করে অস্ত্র রাখার জায়গার কথা পুলিশকে জানায়। খোকনের দেয়া তথ্য অনুযায়ী ওই দিনই রাত পৌনে একটার দিকে থানা পুলিশকে সঙ্গে নিয়ে অস্ত্র উদ্ধারে যায় ডিবি।

পৌরসভা প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে গেলে দণ্ডপ্রাপ্ত আসামিরা পুলিশের দিকে গুলি ছোঁড়ে। এতে পুলিশও পাল্টা গুলি করে। এক পর্যায়ে হাকিম ও আয়নাল অস্ত্র ফেলে পালিয়ে যায়। পুলিশ তাদের ফেলে যাওয়া শার্টারগান, দেশীয় পাইপগান, একটি ছোরা এবং বন্দুকের নয়টি গুলি উদ্ধার করে। ডিবির মামলার পর তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়ে ২০১৭ সালের ২৮ মার্চ এসআই ইউনুস ফকির অভিযোগপত্র জমা দেন। আদালত আট জনের সাক্ষ্য নিয়ে এই দণ্ডাদেশ দেয়। পুলিশ এখনও তাদের গ্রেফতার করতে পারেনি।সুত্র, নিউজ বাংলা

Share on facebook
Share on twitter
Share on linkedin