বিজয় দিবসের অনুষ্ঠানে জিয়াউর রহমানের ভাষণ! তোপের মুখে অধ্যক্ষ

সিটি নিউজ ডেস্ক:: বিজয় দিবসের অনুষ্ঠানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাষণ প্রচার করে তোপের মুখে পড়েছেন রাজশাহীর তানোর উপজেলার সরকারি আবদুল করিম সরকার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ।

বঙ্গবন্ধুর ভাষণের পরিবর্তে বিজয় দিবসের অনুষ্ঠানে বুধবার (১৬ ডিসেম্বর) সকালে মাইকে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাষণ প্রচার করা হয়। এ ঘটনাকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে এটি ভুলবশত হয়েছে বলে জানিয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা জানান, সকালে শিক্ষক কর্মচারীরা কলেজ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। ওই সময় কলেজের নিজস্ব সাউন্ড সিসটেমে বাজতে শুরু করে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাষণ। বিষয়টি প্রথমে কেউই খেয়াল করেনি। তবে পাশের গোল্লপাড়া বাজারে অবস্থানকারী আওয়ামী লীগের নেতাকর্মীরা ভাষণ শুনে কলেজে ছুটে এসে সেটি প্রচার বন্ধ করেন।

কীভাবে এমন ঘটনা ঘটল জানতে চাইলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ বলেন, মঙ্গলবার কলেজের পিয়ন আরিফ ও ফুলকুমারকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ একটি মেমোরি কার্ডে তুলে আনতে স্থানীয় মাইক সার্ভিসে পাঠানো হয়। সেখান থেকে বঙ্গবন্ধুর ভাষণের পরিবর্তে জিয়াউর রহমানের ভাষণ দেয়া হয়।

বিজ্ঞাপন

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, কলেজের অধ্যক্ষ আব্দুল আজিজ আগে তানোরের তালোন্দ ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ছিলেন। ২০১৩ সালে তিনি আওয়ামী লীগে যোগ দেন। কিছুদিন আগে তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে। এটি স্বাধীনতার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র উল্লেখ করে জড়িতদের শাস্তির দাবি করেন তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin