কক্সবাজার-সেন্টমার্টিন রুটের প্রমোদতরীতে ভ্রমণ ভাড়াসহ বিস্তারিত তথ্য

সিটি নিউজ ডেস্ক:: কক্সবাজার-সেন্টমার্টিন রুটে সোমবার চালু হয়েছে ক্রুজ শিপ এমভি বে-ওয়ান। নতুন এই বিলাসবহুল জাহাজ ২ হাজার যাত্রী পরিবহনে সক্ষম। চট্টগ্রামের পতেঙ্গায় আধুনিক সব সুযোগ-সুবিধা সমৃদ্ধ এই প্রমোদতরীতে রয়েছে বিলাসবহুল রেস্টুরেন্ট, প্রেসিডেনশিয়াল স্যুটসহ বিভিন্ন সুযোগ-সুবিধা। এমনকি রাত্রিযাপনের সু-ব্যবস্থাও থাকছে। জাহাজটি আমদানি করা হয়েছে দেশের খ্যাতনামা জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্সের অর্থায়নে। বে-ওয়ানে চড়ে ৩ ঘণ্টায় কক্সবাজার থেকে সেন্টমার্টিন পৌঁছানো সম্ভব হবে।

ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) নিবন্ধনপ্রাপ্ত বে-ওয়ান সর্বোচ্চ ২৪ নটিক্যাল মাইল গতিতে চলতে পারে। ১২১ মিটার দৈর্ঘ্য ও ৫ দশমিক ৩ মিটার ড্রাফটের জাহাজটি বাংলাদেশে এখন সর্ববৃহৎ ক্রুজ শিপ।ওই রুটের নিয়ম অনুসারে আসা-যাওয়ার হিসেবে জাহাজের ভাড়া নির্ধারণ করা হয়েছে। রয়েছে রাতে থাকা ও খাওয়ার প্যাকেজ। ইকোনমি সিটে গুণতে হবে আড়াই হাজার টাকা, আসনসংখ্যা তিন শতাধিক। বিজনেস ক্লাসে ভাড়া ৩ হাজার টাকা, আসনসংখ্যা দুই শতাধিক। শতাধিক আসনের ওপেন ডেকে ভাড়া ৪ হাজার টাকা। রয়েছে চারটি ভিভিআইপি কেবিন। দুজনের জন্য প্রতিটির ভাড়া ২৫ হাজার টাকা। এ ছাড়া বিলাসবহুল কেবিনে আসন রয়েছে ২৮টি।  চারজনের জন্য এর ভাড়া ৩০ হাজার টাকা।

জানা গেছে, প্রতিদিন সকাল ৮টায় কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএ ঘাট থেকে যাত্রী নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দেবে জাহাজটি, পৌঁছাবে বেলা ১১টায়। সেন্টমার্টিন ছেড়ে আসবে বিকেল ৪টায়, সন্ধ্যা ৭টায় কক্সবাজার পৌঁছাবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin