ঘুষের টাকাসহ আটক দুই অডিট কর্মকর্তা কারাগারে

সিটি নিউজ ডেস্ক:: পিরোজপুরে ঘুষের টাকাসহ মো. শামিম হোসেন ও মো. জহির রায়হান নামের অডিট অধিদপ্তরের দুই কর্মকর্তাকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বিকেলে তাদের পিরোজপুর এলজিইডি ভবনের তৃতীয় তলা থেকে ঘুষের ৪ লাখ ১৬ হাজার টাকাসহ আটক করেন দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক দেবব্রত মণ্ডলের নেতৃত্বাধীন আট সদস্যের একটি দল।

আটক জহির রায়হান শিক্ষা, সংস্কৃতি ও ধর্ম বিষয়ক অডিট অধিদপ্তরের এসএএস সুপারিনটেডেন্ট এবং শামীম হোসেন অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার।

দুদকের উপপরিচালক দেবব্রত মণ্ডল জানান, দুদক গোপন সংবাদের ভিত্তিতে এলজিইডি ভবনের গেস্ট হাউসের তৃতীয় তলায় অভিযান চালিয়ে ওই দুই কর্মকর্তাকে ঘুষের টাকাসহ আটক করা হয়।

অডিটের কাজ করার জন্য দুই কর্মকর্তা ওই ভবনে অবস্থান করছিলেন। তারা পিরোজপুরের বিভিন্ন প্রাথমিক শিক্ষা অফিস থেকে ঘুষ নেন। ওই গেস্ট হাউসের কক্ষে থাকা তাদের ব্যবহৃত ট্রাভেল ব্যাগ ও বিছানার নিচে রাখা এক হাজার ও ৫০০ টাকার নোটের কয়েকটি বান্ডিলে রাখা ৪ লাখ ১৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

জানা গেছে, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলার সাতটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস, পিটিআইসহ প্রাথমিক শিক্ষা বিভাগের বিভিন্ন দপ্তরে গত অর্থ বছরের ব্যয়ের হিসাবের অডিট করার জন্য ওই দুই কর্মকর্তা রোববার পিরোজপুরে আসেন।

তারা সোমবার সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসসহ তিনটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অডিটের কাজ শুরু করেন। তাদের পিরোজপুর সদর থানায় সোপর্দ করা হয়।পরে তাদের কে আদলতের মাধ্যমে কারাগারে পাাঠানো হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin