এবার ১০ দল নিয়ে হবে আইপিএল আসর

সিটি নিউজ ডেস্ক:: ২০২২ সালের আইপিএলে বাড়লো ২ দল। ১০ দলের আসরে পড়েছে সিল মোহর। বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

অর্থাৎ দশ দলের আসর হবে বছরে প্রায় দু মাসের বেশি সময় জুড়ে। আইপিএলে নতুন দল বাড়ানোর আলোচনা চলছিল বেশ কিছু দিন ধরেই। অবশেষে সিদ্ধান্ত এলো পাকাপাকি। 

ভারতের ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের পঞ্চদশ আসর থেকে মাঠে দেখা যাবে ১০ দলের লড়াই। আহমেদাবাদে হওয়া বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় বৃহস্পতিবার নতুন দুই দল যুক্ত করার অনুমোদন দেওয়া হয়। ২০২২ সালের আসর থেকে লড়বে ১০ দল।

২০০৮ সাল থেকে আট দলের অংশগ্রহণে শুরু হয় আইপিএল। ২০১১ আসরে হয় ১০ দিল নিয়ে। পরের দুই বছরে অংশ নেয় ৯টি করে দল। বাকি আসরগুলোয় খেলেছে আট দল করে।

কথা হলো দশ দলের আইপিএলের জন্য দরকার পড়বে প্রায় আড়াই মাসের উইন্ডো। বিশ্বের বাঘা বাঘা সব ক্রিকেটার খেলেন পৃথিবীর নাম্বার ওয়ান এই ফ্রাঞ্জাইজি লিগে।

এমন কি এই আসরের সময় বন্ধ থাকে বাকি দলগুলোর আন্তর্জাতিক সিরিজও। তাহলে বছরে এত লম্বা সময় ধরে কি বন্ধ থাকবে ইন্টারন্যাশনাল ক্রিকেট? নাকি নিজেদের মধ্যে সিরিজ খেলে সময়টা পার করবে বাংলাদেশ, পাকিস্তান, জিম্বাবুয়ে আর আয়ারল্যান্ড?

Share on facebook
Share on twitter
Share on linkedin