উজিরপুর ও বাকেরগঞ্জে আ’লীগ,কুয়াকাটায় স্বতন্ত্র প্রার্থী জয়ী

সিটি নিউজ ডেস্ক :: বরিশালের বাকেরগঞ্জ ও উজিরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী পৌর মেয়র নির্বাচিত হয়েছেন। বাকেরগঞ্জ পৌরসভায় ৭ হাজার ৪১ ভোট পেয়ে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি চরমোনাই অনুসারী ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা খলিলুর রহমান পেয়েছেন ২ হাজার ৪১১ ভোট। বিএনপি প্রার্থী এসএম মনিরুজ্জামান পেয়েছেন ৯১৪ ভোট।

উজিরপুরে দ্বিতীয়বারের মতো পৌর মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী গিয়াসউদ্দিন বেপারী। তিনি পেয়েছেন ৫ হাজার ৭০৫ ভোট। তার নিকটতম বিএনপির শহিদুল ইসলাম ৮৩৫ এবং চরমোনাই অনুসারী ইসলামি আন্দোলন বাংলাদেশের খলিলুর রহমান পেয়েছেন ৬৭৭ ভোট। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা নুরুল আমিন।

অপর দিকে কুয়াকাটা পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী আনোয়ার জয়ী হয়েছে। পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন (জগ) ৩৩৩৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত আব্দুল বারেক মোল্লা (নৌকা) পেয়েছেন ২৭৮৪ ভোট। এ নির্বাচনে ৮০ শতাংশের বেশি ভোটার ভোটধিকার প্রয়োগ করেছেন বলে ধারণা করা হচ্ছে। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার কুয়াকাটা পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ করা হয়। সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারের দীর্ঘ সারি ছিলো। এ নির্বাচনে মেয়র পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন, কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin