কারাগারের ভালো নেই সাবেক মেয়র কামাল,করছেন মালির কাজ

সিটি নিউজ ডেস্ক:: বরিশাল কেন্দ্রীয় কারাগারের বাগানে মালির কাজ করছেন সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা আহসান হাবিব কামাল। তার কারাজীবন কাটছে কারাগারের ফুল বাগানের দেখভাল করে। জানা গেছে, গত বছরের ৯ নভেম্বর দুর্নীতি মামলায় ৭ বছরের কারাদণ্ড হয় আহসান হাবিব কামালের। কামালের সাথে সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলামসহ আরও ৫ জনকে এই সশ্রম কারাদণ্ড দেন বিভাগীয় স্পেশাল জজ আদালত।

ওই মামলায় সাবেক মেয়র কামাল ও জাকির হোসেন নামে এক ঠিকাদারকে ১ কোটি টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়। পরদিন (১০ নভেম্বর) থেকেই বরিশাল কেন্দ্রীয় কারাগারে শুরু হয় কামালের কারাজীবন। কর্তৃপক্ষ তাকে নিযুক্ত করেন ফুলবাগানের মালি হিসাবে। যদিও নিরাপত্তার কারণে তাকে জেলখানার মধ্যে আলাদা একটি সেলে রাখা হয়েছে। অন্যান্য কয়েদীদের সাথে তাকে রাখা হয়নি। এ বিষয়ে অভিযোগ করে সাবেক মেয়র আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রূপন জানান, একজন সাবেক মেয়র হিসেবে বাবাকে কারাগারে ডিভিশন দেওয়া হয়নি।

দীর্ঘ ২ মাস পরিবারের কোনো সদস্যদের সাথে দেখা করতে দেওয়া হয়নি, রাখাও হয়েছে সাধারণ কয়েদীদের মতো। যদিও বরিশাল কেন্দ্রীয় কারাগারের সুপার প্রশান্ত কুমার বণিক বলছেন, সশ্রম কারাদণ্ডের মানে হলো ওই বন্দি কারাগারে বিভিন্ন ব্যবস্থাপনার কাজ করবেন। দুর্নীতি মামলায় কারান্তরীন আহসান হাবিব কামাল শারীরিকভাবে কিছুটা অসুস্থ। তার হার্টে সমস্যা ছাড়াও উচ্চ রক্তচাপ, কিডনি, ডায়াবেটিস ও পায়ে নানান সমস্যায় ভুগছেন। শারীরিক এসব সমস্যা থেকে উত্তরণের জন্য তাকে গত ১০ নভেম্বর থেকে কারাগারের বাগান রক্ষণাবেক্ষণে নিযুক্ত করা হয়েছে।সুত্র’ বরিশাল ক্রাইম নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin