মুলাদীতে জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মুলাদী প্রতিনিধিঃএনায়েত হোসেন খান রিমন একাত্তরের ২৫ মার্চ কালোরাতে পাক হানাদাররা যখন দেশের স্বাধীনতাকামী বাঙালি জাতির ওপর অতর্কিত আক্রমণ চালাল, ঠিক তখনই জাতির জনককে তার ধানমন্ডির বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এরপর দীর্ঘ সময়ের রক্তক্ষয়ী যুদ্ধে পাক হানাদাররা পরাজিত হলে ১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ওই দিন মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে স্বদেশের বুকে ফিরে আসেন দেশের এই মহানায়ক। এরই ধারাবাহিকতায় একযোগে রবিবার (১০ জানুয়ারি) র‌্যালি ও আলোচনা সভাসহ বর্ণাঢ্য নানা আয়োজনে দেশবাসী জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে। সারা দেশের মতো বর্ণাঢ্য নানা আয়োজনে মুলাদীতে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে আজ রবিবার (১০ জানুয়ারি) মুলাদীতে র‌্যালি ও আলোচনা সভা করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ দিন সকালে মুলাদী আওয়ামীলীগ কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি মুলাদী পৌর শহরের প্রধান সডক গুলো এসে আওয়ামীলীগ কার্যালয় এসে এক আলোচনা সভায় মিলিত হয়। সভায় প্রধান অতিথি মুলাদী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তারিকুল হাসান খান মিঠু।

সকাল ১০ টায় আওয়ামীল কাযলায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি দুলাল মাহমুদ মোল্লা,এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা এস এম কামাল পাশা,সাহিন সরদার,রাজু ভুইয়া, জিয়াউল করিম মোল্লা, মুলাদী উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও চরকালেখান ইউনিয়ন চেয়ারম্যান হাজী মোহসীন উদ্দিন খান, মুলাদী ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ কামরুল আহসান, সাধারন সম্পাদক মোবারক হাওলাদার, সফিপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু মুসা হিমু মুন্সী, বাটামারা ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল ইসলাম, কাজিরচর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মন্টু বিশ্বাস, চরকালেখান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোশারফ বেপারী, কাজিরচর ইউনিয়ন সভাপতি সিদ্দিকুর রহমান খান, নাজিরপুর ইউনিয়ন সভাপতি বদরুল আলম মুকুল ভুইয়া, সাধারণ সম্পাদক বাধল খান, বরিশাল জেলা যুবলীগ নেতা মনিরুল হাসান খান টিপু, মুলাদী উপজেলা যুবলীগ আহবায়ক মাস্টার জিয়া উদ্দিন মনির, যুগ্ন আহবায়ক ও পৌর কাউন্সিলার আলমগীর হোসেন, উপজেলা যুবলীগ নেতা সহিদ সরদার, মাসুদ খান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি অহিদ খান,সম্পাদক তরিকুল ইসলাম হিরন,উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আহমেদ জুয়েল, সাধারন সম্পাদক কাজী মুরাদ,মুলাদী পৌরসভা ছাত্রলীগ সাধারণ সম্পাদক জুয়েল হাওলাদার, বরিশাল জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদ এর সাংগঠনিক সম্পাদক মাজাহারুল রাড়ী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির উপজেলা ছাত্রলীগ যুগ্ন সম্পাদক মেহেদী হাসান ইমাম, মুলাদী উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদ সভাপতি সভাপতি বয়াতী ফারুক,সম্পাদক কাইয়ুম আকন, উপজেলা ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান পাপ্পু,মুলাদী উপজেলা, পৌরসভা ও সকল ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী বৃন্দ।

Share on facebook
Share on twitter
Share on linkedin