বরিশালে চরমোনাই পীরের উপর পাগলের হামলা চেষ্টা

সিটি নিউজ ডেস্ক:: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার একটি স্থানে মাফিল করতে গেলে সেখানে মাহফিলের মঞ্চে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করিমের উপর এক মানসিক ভারসাম্যহীন যুবক হামলার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।ওই যুবক মানসিক ভারসাম্যহীন হওয়ায় পীর সাহেব তাকে ক্ষমা করে দেন।এদিকে বিষয়টি পুঁজি করে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে পীর সাহেবকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মিডিয়া উপ-কমিটির সদস্য কেএম শরীয়াতুল্লাহ জানান, গত কাল সোমবার রাতে বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর স্কুল মাঠে স্থানীয় ক্বারিমিয়া-হাসেমিয়া মাদ্রাসার উদ্যোগে আয়োজিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন চরমোনাই পীর রেজাউল করিম। বয়ান চলাকালে মেহেদী হাসান নামের স্থানীয় এক যুবক হঠাৎ করে মঞ্চে ওঠে। কিছু বুঝে ওঠার আগেই ওই যুবক পীর সাহেবের উপর হামলা করতে উদ্যত হয়। এ সময় আশপাশে থাকা মাহফিল কমিটির নেতৃবৃন্দ তাকে নিবৃত্ত করে। এ সময় মুসুল্লীরা তাকে জাপটে ধরে। কেউ কেউ ওই যুবককে মারধরের চেষ্টা চালায়। তবে স্থানীয়রা ওই যুবক মানসিক ভারসাম্যহীন বলার পর পীর সাহেব তাকে ক্ষমা করে দেন।

বিষয়টি পুঁজি করে কোনো কোনো গোষ্ঠী সামাজিক যোগাযোগ মাধ্যমে পীর সাহেবকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি।’ এর দুই দিন আগে স্থানীয় রঙ্গশ্রী ইউনিয়নের চেয়ারম্যান বশির উদ্দিন সিকদারের উপর ওই যুবক হামলা চালায় বলে জানান শরীয়াতুল্লাহ। বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান জানান, বাকেরগঞ্জের মাহফিলে চরমোনাই পীরের উপর হামলার চেষ্টার কথা শুনেছেন। এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পাননি। তবে ওই যুবককে বাসায় নিরাপদ হেফাজতে রাখার জন্য তার পরিবারকে বলা হয়েছে।’সুত্র, ক্রইম নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin