বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৩২২ শিক্ষার্থী পেল সফট লোন

সিটি নিউজ ডেস্ক: বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয়ে সফট লোন প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর ১২টায় উপাচার্যের কার্যালয়ে এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় উপাচার্য করোনা মোকাবেলায় সরকারের গৃহীত সব পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এত প্রতিকূল অবস্থার মাঝেও সরকার কারোনা মোকাবেলাসহ দেশের সব খাতকে সচল রাখতে বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন। যার দরুন করোনা মোকাবেলায় বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ অনেকাংশেই এগিয়ে।

সফট লোন প্রদান কার্যক্রমের অংশ হিসেবে প্রাথমিকভাবে তিনজন শিক্ষার্থীর মাঝে ৮ হাজার টাকা করে লোনের চেক হস্তান্তর করা হয়। বাকি ৩১৯ জন শিক্ষার্থীর লোনের টাকা তাদের নিজ নিজ ব্যাংক হিসাবে অনলাইনের মাধ্যমে প্রেরণ করা হবে।

উল্লেখ্য, করোনার সময়ে মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে ব্যাহত না হয় সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাছে মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্ট ডিভাইস ক্রয়ের জন্য একটি তালিকা প্রেরণের নির্দেশনা প্রদান করেছিলেন। নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে ১ হাজার ৭০ জনের আবেদন পাঠানো হলে তা পুরোটাই গৃহীত হয়।

এদের মধ্যে পরবর্তীতে ৩৩১ জন শিক্ষার্থী লোন গ্রহণের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করেন। চূড়ান্ত যাচাই-বাছাই শেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৩২২ জন শিক্ষার্থীর সফট লোনের আবেদন মঞ্জুর করে।

Share on facebook
Share on twitter
Share on linkedin