টেকসই বাঁধ প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

সিটি নিউজ ডেস্ক ॥ পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, সাতক্ষীরা এবং খুলনাসহ উপকূলীয় এলাকায় সমীক্ষা চালিয়ে টেকসই বাঁধ প্রকল্প পরিকল্পনা মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। তিনি জানান, ‘আগামী ১৫ দিনের মধ্যে এটি একনেকে অনুমোদন হবে আশা করছি। বর্ষা মৌসুমের আগেই এই এলাকায় স্থায়ী বাঁধের কাজ শুরু হবে।’সাতক্ষীরা ও খুলনার কয়রায় আম্ফানে ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত কার্যক্রম পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আম্পানের পর এই এলাকার মানুষের দুঃখ দুর্দশা দেখেছি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমি আবার পরিদর্শনে এসেছি। ১২টি পয়েন্টে জরুরী কাজে ৭৫ কোটি টাকা সেনাবাহিনীকে দেয়া হয়েছে। অধিকাংশ জায়গায় সেনাবাহিনী কাজ সম্পন্ন করেছে।’ এসময় খুলনা-৬ এর সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, কয়রা উপজেলা চেয়ারম্যান মো. শফিকুল, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক ডা. মো. মিজানুর রহমান, মন্ত্রণালয়ের উপসচিব নূর আলম, প্রধান প্রকৌশলী মো. রফিকুল্লাহ, নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের প্রমুখ উপস্থিত ছিলেন।

জাহিদ ফারুক আরো বলেন, ‘প্রধানমন্ত্রী আপনাদের দেখতে আমাকে আবারও পাঠিয়েছেন। এই এলাকার মানুষের কথা আমরা ভুলে যাইনি। এপর্যন্ত তিনবার এসেছি। দু:খী মানুষের মুখে হাসি ফোটাঁনো প্রধানমন্ত্রীর লক্ষ্য।’ এসময় তিনি সাতক্ষীরার শ্যামনগরের দাতিনাখালী, লেবুবুনিয়া, খুলনা জেলার কয়রার গোলখালী, বেদকাশী, হরিণখোলা,আশাশুনি উপজেলার প্রতাপনগরের চাকলা ও কুরিকাউনিয়া বিভিন্ন ভাঙন এলাকা পরিদর্শন

Share on facebook
Share on twitter
Share on linkedin