বরিশালে সম্মিলিত নার্সেস সংগ্রাম পরিষদের মানববন্ধন

সিটি নিউজ ডেস্ক: কারিগরি শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্সের শিক্ষার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে নার্সিং লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত বাতিল সহ ৩ দফা দাবীতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সম্মিলিত নার্সেস সংগ্রাম পরিষদ। সরকারি-বেসরকারী বিভিন্ন নার্সি কলেজের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন সরকারি হাসপাতালের নার্সরা এই কর্মসূচীতে অংশগ্রহন করেন।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বান্দ রোডে এই মানববন্ধন ও বিক্ষোভ করা হয়।

তাদের ৩টি দাবির অন্য দুটি হলো এফডব্লিউভি (ফ্যামিলি ওয়েলফেয়ার ভিজিটর) ডিপ্লোমা ইন মিডওয়াইফ সমমান দেওয়ার প্রতিবাদ এবং ৫ ফেব্রুয়ারী বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলের অধিনস্থ নার্সিং শিক্ষার্থীদের স্থগিত হওয়া কমপ্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষা পুনরায় গ্রহন।

মানববন্ধন চলাকালে আন্দোলকারীরা বলেন, ৩ দফা দাবি না মানা হলে আগামীতে কেন্দ্রিয় সিদ্ধান্ত অনুযায়ী আরও আরও কঠোর কর্মসূচী দেয়া হবে।

স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) জেলা সভাপতি ও নাসিং সুপারিনটেনডেন্ট সেলিনা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন স্বানাপ শেবাচিম শাখা সভাপতি মোস্তাফিজুর রহমান, নার্সিং কলেজের ইন্সট্রাক্টর সাইফ হোসেন রনি ও আলী আজগর, জেনালের হাসপাতালের সিনিয়র নার্স শাহাবুদ্দিন খান, নার্সিং কলেজের শিক্ষার্থী তপু রায়হান সহ অন্যান্যরাা।

এদিকে মানববন্ধনের এক পর্যায়ে আন্দোলনকারী বান্দ রোডের একাংশ অবরোধ করে বিক্ষোভ প্রদার্শন করে। এতে যান এবং রোগী চলাচলে কিছুটা সমস্যার সৃস্টি হয়। তবে পুলিশ তাদের কিছুক্ষনের মধ্যে বুঝিয়ে শুনিয়ে সড়ক থেকে সরিয়ে দেয় বলে জানান মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পরিদর্শক মো. আবদুর রহিম।

Share on facebook
Share on twitter
Share on linkedin