বিএমপি কমিশনার, জেলা প্রশাসকসহ ২৫ সাংবাদিকের ভ্যাকসিন গ্রহণ

সিটি নিউজ ডেস্ক:: পঞ্চম দিনেও বরিশালে করোনা ভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন প্রদান কার্যক্রম সম্পন্ন হয়েছে। এ দিনে পূর্বের দিনের তুলনায় ভ্যাকসিন গ্রহণকারীর সংখ্যা প্রায় দ্বিগুণ ছিল। এ কারণে বরিশাল মহানগরীর টিকাদান কেন্দ্রগুলোতে বাড়ানো হয়েছে টিকা প্রদানের বুথ। ৭ ফেব্রুয়ারি কার্যক্রম শুরুর দিনে ৪টি বুথের ব্যবস্থা থাকলেও বর্তমানে সেই সংখ্যা বাড়িয়ে ৭টি করা হয়েছে। আর মহানগরীসহ গোটা জেলার ১৬টি কেন্দ্রে ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

এদিকে, কার্যক্রম শুরুর পঞ্চম দিনে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এবং বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারসহ নগর পুলিশের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা ভ্যাকসিন গ্রহণ করেছেন। একই দিন বরিশাল জেনারেল হাসপাতালে ভ্যাকসিন গ্রহণ করেছেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের ২৫ জন সদস্য।

অপরদিকে, ভ্যাকসিন গ্রহণের পূর্বে টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন তারা। ভ্যাকসিন গ্রহণের পরে বিএমপি ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা গুজবে কান দিয়ে বিভ্রান্ত না হয়ে করোনা থেকে সুরক্ষিত থাকতে ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানান।
স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, ‘টিকা গ্রহণে ভয়ের কিছু নেই। এটা আমাদের জন্য আনন্দের বিষয়। ভ্যাকসিন নিলে করোনা থেকে সুরক্ষা মিলবে। তাই প্রতিটি নাগরিককে ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানান তিনি।

ডা. বাসুদেব কুমার বলেন, ‘ভ্যাকসিন গ্রহণে সাধারণ মানুষের আগ্রহ বেড়েছে। অনলাইনে নিবন্ধন ছাড়াও এখন স্পট নিবন্ধনের সুযোগ দেয়া হচ্ছে। এ কারণে ভিড় পূর্বের তুলনায় অনেক বেশি। লাইনে দাঁড়িয়ে থেকে ভ্যাকসিন গ্রহণ করতে হচ্ছে মানুষকে। তবে সামনে কতটা চাপ বাড়ে সে অনুযায়ী বুথ এর সংখ্যা বৃদ্ধির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

Share on facebook
Share on twitter
Share on linkedin