বালির বাঁধের মতো উইকেটের পতন ওয়েস্ট ইন্ডিজের

সিটি নিউজ ডেস্ক: জসুয়া দা সিলভা আউটের পর বালির বাঁধের মতো উইকেটের পতন ঘটেছে ওয়েস্ট ইন্ডিজের।

রাহি-তাইজুলের বোলিংয়ে লেজের ব্যাটসম্যানরা দ্রুত আউট হয়ে গেছেন। তবে তার আগেই যা করার করে দিয়ে গেছেন বোনার, জসুয়া ও জোসেফ।

এ তিন ব্যাটসম্যানের ইনিংসে ভর করে ১৪২.২ ওভার টিকে ৪০৯ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

দুর্দান্ত ইনিংস খেলে বাংলাদেশকে অস্বস্তিতে ফেলেছিলেন জসুয়া।

তবে দলীয় ৩৮৭ রানে আর্মবলে জসুয়াকে পরাস্ত করেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। বলটি সরাসরি ভেঙে দেয় জসুয়ার উইকেট।

ফলে জসুয়া-জোসেফের ১১৬ রানের জুটি ভাঙে।

আউট হওয়ার আগে ১৮৭ বলে ৯২ রান করেন জসুয়া দা সিলভা, যা তার ক্যারিয়ারসেরা ইনিংস। দশটি চারের মারে এ ইনিংস সাজিয়েছিলেন জসুয়া।

জসুয়ার আউটের বেশিক্ষণ টেকেননি আলজারি জোসেফও। জসুয়ার সাজঘরে ফেরার সময় ৭২ রানে খেলছিলেন তিনি। এর পর আরও ১০ রান যোগ করেন জসুয়া।

আবু জায়েদ রাহির বলে সুইপ খেলতে গিয়ে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ধরা পড়েন জোসেফ। ১০৮ বলে ৮২ রান করেছেন আলজারি জোসেফ। যাতে ৮টি বাউন্ডারি ও ৫টি ছক্কার মার ছিল।

জোসেফের আউটের পর ক্রিজে নামেন ওয়ারিক্যান। কিন্তু এবারও জায়েদ রাহির আঘাত। মাত্র ২ বল টেকেন এ টেলএন্ডার। ওয়ারিক্যানকে ফেরানোর পর শেষ ব্যাটসম্যান শ্যানন গ্যাব্রিয়েলকেও বেশিক্ষণ খেলতে দেয়নি বাংলাদেশ।

ব্যক্তিগত ৮ রানের মাথায় তাকে আউট করেন তাইজুল। তাইজুলের উড়িয়ে মেরে মুশফিকের সহজ ক্যাচে পরিণত হন গ্যাব্রিয়েল।

বাংলাদেশের পক্ষে ৪টি করে উইকেট নিয়েছেন পেসার আবু জায়েদ রাহি ও স্পিনার তাইজুল ইসলাম। একটি করে উইকেট নিয়েছেন মিরাজ ও সৌম্য।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের ব্যাটিং ইনিংসে নেমে পড়েছে বাংলাদেশ। তৃতীয় সেশনের খেলা শুরু হয়েছে। ওপেনিংয়ে নেমেছেন তামিম ইকবাল ও সৌম্য সরকার।

Share on facebook
Share on twitter
Share on linkedin